Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় বিএনপির বিভাগীয় মহাসমাবেশ আগামীকাল, মেলেনি প্রশাসনের অনুমতি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৪:২৮ পিএম

আগামীকাল ৩০ নভেম্বর খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে সমাবেশ অনুষ্ঠিত হবে। তবে সমাবেশ নগরীর কোথায় হবে তা নিশ্চিত করতে পারেননি বিএনপি নেতৃবৃন্দ।
কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু জানিয়েছেন, সমাবেশের অনুমতি চেয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ ও খুলনা সিটি কর্পোরেশনের কাছে আবেদন করা হয়েছে। এখনো অনুমতি পাইনি। হাদিস পার্ক অথবা কেডি ঘোষ রোডে সমাবেশ অনুষ্ঠিত হবে। নির্ধারিত সময় বেলা ১১টার পরিবর্তে বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন বিএনপির ভাইস চেয়ারম্যান এড. নিতাই চন্দ্র রায় ও বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবর রহমান সরোয়ার। মহানগর ও জেলা বিএনপি সমাবেশের আয়োজক।
এদিকে সমাবেশ সফলে নগরীর কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে আজ সোমবার দুপুরে সংবাদ সম্মেলন এবং যৌথসভা করেছে নগর ও জেলা বিএনপি। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারনে বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা করছে না। সরকারের ইশারায় উচ্চ আদালতের জামিন না দেয়ায় তিনি মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন। ক্ষমতার অপব্যবহারের কারনে একদিন অবৈধ সরকারকেও আইনের মুখোমুখি হতে হবে। যদি খালেদা জিয়াকে বাঁচতে দেয়া না হয়, তাহলে এই সরকারও বাঁচতে পারবে না। অতীতের আন্দোলন আর এখনকার আন্দোলন এক রকম হবে না, কারণ প্রেক্ষাপট ভিন্ন। সমাবেশ হবে স্মরনকালের বড় সমাবেশ; সমাবেশ সফল করতে বিএনপির নেতাকর্মীরা কাফনের কাপড় বেধে মাঠে থাকবে। সমাবেশে কোন ধরনের বাধা আসলে পরিনাম শুভ হবে না। যৌথ সভা ও যৌথ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খুলনা জেলা সভাপতি এড. শফিকুল আলম মনা ও জেলা সাধারন সম্পাদক আমির এজাজ খান, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, এড. ফজলে হালিম লিটন, রেহেনা ঈসা, শাহজালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, এস এ রহমান বাবলু, মোল্লা সাইফুর রহমান মিন্টু, আব্দুর রকিব মল্লিক, এড. তসলিমা খাতুন ছন্দা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন