Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রথম ইনিংসের মতোই খেলে জয়ের কাছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৪:৫৮ পিএম
চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে জয়ের খুব কাছে পৌছে গেছে পাকিস্তান। আজ চতুর্থদিন টাইগারদের ২০২ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ১০৯ রান করে দিন শেষ করতে সমর্থ হয়েছেন আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। জয়ের জন্য আগামীকাল শেষ দিন পাকিস্তানের প্রয়োজন ৯৩ রান। হাতে আছে দশটি উইকেট। 
 
নিজেদের প্রথম ইনিংসেও ১০০ এর বেশি রানের পার্টনারশিপ গড়েছিলেন এই দুই ওপেনার। ম্যাচের দ্বিতীয়দিন তারা ব্যাটিংয়ের সুযোগ পেয়েছিলেন।  সেদিনও পুরোটা দিন কাটিয়ে দেন আবিদ ও শফিক। 
আজকে দিন শেষে ৫৬ রানে অপরাজিত রয়েছেন আবিদ আলী। অন্য প্রান্তে ৫৩ রানে অপরাজিত আছেন আব্দুল্লাহ শফিক। নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৩ ওভার ব্যাট করেছে পাকিস্তান।
 
এর আগে পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে আজ মাত্র ১৫৭ রানে অলআউট হয় বাংলাদেশ। প্রথম ইনিংসে তারা করেছিল ৩৩০ রান। জবাবে পাকিস্তান করেছিল ২৮৬ রান।
 
নিজেদের দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ গতকাল শুরু থেকে চাপে পরে। এরপর সকাল সকাল হাসান আলীর বলে মুশফিক বোল্ড হলে চাপ আরো বাড়ে। তবে সেই সকল চাপ পার করে সকালে লিটন দাস ও ইয়াসির আলী মিলে টাইগারদের একটি ভালো পর্যায়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু শাহিন আফ্রিদির বলে ইয়াসির মাথায় আঘাত পেলে নতুন করে শুরু হয় বাংলাদেশের দুরঅবস্থা। তবুও এক পাশ আগলে রেখে খেলে যাচ্ছিলেন লিটন। তুলে নিয়েছিলেন হাফসেঞ্চুরি। কিন্তু দলীয় ১৫৭ রানের সময় তিনি ৫৯ রান করে শাহিন আফ্রিদির বলে আউট হলে ধসে পরে টাইগাররা। 
 
ম্যাচটিতে ১৫৩ রানের সময় বাংলাদেশ সপ্তম উইকেট হিসেবে হারায় নুরুল হাসান সোহানকে। কিন্তু এরপর শাহিনের তোপে পরে ১৫৭ রানের মাথায় তিনটি উইকেট হারায়। মানে শেষ পাঁচ রানে চারটি উইকেট হারায় মুমিনুল বাহিনী। পাকিস্তানের হয়ে দ্বিতীয় ইনিংসে একা পাঁচটি উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি। দ্বিতীয় সর্বোচ্চ তিনটি উইকেট পেয়েছেন সাজিদ খান। বাকি দুটি পেয়েছেন হাসান আলী। 
 
এর আগে  প্রথম ইনিংসে সেঞ্চুরি করার পর দ্বিতীয় ইনিংসে হাফসেঞ্চুরি করেছেন লিটন দাস। এটি তার ক্যারিয়ারের দশম হাফসেঞ্চুরি।নিজেদের দ্বিতীয় ইনিংসে পুরো দল যখন ব্যর্থ হলো তখন ফের জ্বলে উঠেন লিটন। কিন্তু তার সমান আর কেউ না খেলতে পারায় অল্পতেই থামতে হয় টাইগারদের।


 

Show all comments
  • ABDUR RAKIB ২৯ নভেম্বর, ২০২১, ৯:০২ পিএম says : 0
    ভালো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন