Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কেরানীগঞ্জে হযরতপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যানের ফলাফল ঘোষনার দাবিতে বিক্ষোভ

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৫:৩৮ পিএম

ঢাকার কেরানীগঞ্জে হযরতপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যানের ফলাফল ঘোষনার দাবিতে কোনাখোলা উপজেলা সদরের মুল ফটকের সামনে ব্যাপক বিক্ষোভ করেছে ঘোরা মার্কা প্রতিকের প্রার্থী মোঃ আলা উদ্দিনের কর্মী সমর্থকরা। আজ সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মুল ফটকের সামনে একটি রাস্তায় দাঁড়িয়ে এই বিক্ষোভ সমাবেশ করেন তারা। এসময় দুইজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী তাদেরকে বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেন। এই ঘটনায় উপজেলা চত্বরে ব্যাপক নিরাপত্তামুলক ব্যবস্থা গ্রহন করে আইন শৃংখলা বাহিনী। এই ঘটনাকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের সকল দপ্তরের দাপ্তরিক কাজ প্রায় সারাদিন বন্ধ থাকে। নির্বাচনের ফলাফল ঘোষনাকে কেন্দ্র করে হযরতপুর এলাকায় এখন চরম উত্তেজনা বিরাজ করছে।
জানা যায় হযরতপুর ইউনিয়ন পরিষদের নির্বচনে একটি কেন্দ্রের নির্বাচনী ফলাফলকে কেন্দ্র করে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী মোঃ আনোয়ার হোসেন আয়নাল এবং স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতিকে মোঃ আলা উদ্দিনের সাথে ব্যাপক বিরোধ দেখা দেয়। স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতিকের মোঃ আলা উদ্দিন দাবি করেন ওই কেন্দ্রের ফলাফলের ভিত্তিতে তিনি ১৬৯ ভোটে এগিয়ে আছেন। অন্যদিকে নৌকার প্রার্থী মোঃ আনোয়ার হোসেন আয়নাল দাবি করেন ওই কেন্দ্রের ফলাফলের ভিত্তিতে তিনি ৪৬ভোটে এগিয়ে আছেন। এই রায়কে কেন্দ্র করে রোববার রাতে স্বতন্ত্র প্রার্থী মোঃ আলা উদ্দিনের সমর্থকরা ফলাফল ঘোষনার দাবি জানালে ওই কেন্দ্রে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় আইন শৃংখলা বাহিনীর সাথে আলা উদ্দিনের সমর্থকদের ব্যাপক সংঘর্ষ বেধে যায়। এতে আইন শৃংখলা বাহিনী প্রায় তিন’শ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এই ঘটনাকে কেন্দ্রে করেই সোমবার সকালে স্বতন্ত্র প্রার্থী মোঃ আলা উদ্দিনের নেতৃত্বে কয়েক হাজার তার সমর্থক ও কর্মীরা কোনা খোলা উপজেলা নির্বাচন অফিসের সামনে ফলাফল ঘোষনার দাবিতে যেতে চাইলে আইন শৃংখলা বাহিনী তাদেরকে মুল ফটকের সামনেই আটকিয়ে দেন। পরে বিক্ষোভকারীরা ফটকের সামনে রাস্তায় দাঁড়িয়ে বিক্ষোভ করতে বাধ্য হয়। এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আঃ আজিজ বলেন, বিষয়টি জটিল বলে আমরা ফলাফল ঘোষনা করতে পারছি না। আমরা বিষয়টি নির্বাচন সচিবলায়ে পাঠিয়েছি। সেখান থেকে এবিষয়ে চুড়ান্ত সিদ্বান্ত দেয়া হবে। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান বলেন, আমার দ্বায়িত্ব আইন শৃংখলা ঠিক রাখা। নির্বাচন কেন্দ্রিক কোন জটিলতা থাকলে সেটা নির্বাচন অফিসের দ্বায়িত্ব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ