Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতকে জিততে দেয়নি নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৫:৫২ পিএম
কানপুরে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ড্র করেছে নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে ১০৫ ও দ্বিতীয় ইনিংসে ৬৫ রান করায় ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হয়েছেন অভিষিক্ত শ্রেয়াস আয়ার। 
 
ম্যাচটিতে প্রথম ইনিংসে ৩৪৫ রান করেছিল ভারত। জবাবে কিউইরা করে ২৯৬ রান। এরপর ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৩৪ রান করে ইনিংস ঘোষণা করেছিল। এতে করে নিউজিল্যান্ডের সামনে টার্গেট দাঁড় হয়েছিল ২৮৪। ম্যাচের পঞ্চমদিনে এসে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান করে কেন উইলিয়ামসনের দল। অল্পের জন্য ভারত তাদের বিপক্ষে জয় পায়নি। মূলত আলো স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগে খেলা শেষ করে দিতে হয় তাই ভারতকে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়। 
 
২৮৪ রানের লক্ষ নিয়ে খেলতে নেমে গতকাল চতুর্থ দিন কিউই ওপেনার ইয়ং আউট হন। ফলে আজ পঞ্চমদিন নয় উইকেট বাঁচিয়ে রাখার মিশনে নামে নিউজিল্যান্ড। দিনের পুরোটা সময় উইকেট বাচিয়ে রাখতে সমর্থ হয় তারা। কিন্তু মধ্যাহ্ন বিরতির পর এবং শেষ শেষনে ভারতের বোলাররা জ্বলে উঠেন। তারা একে একে তুলে নিতে থাকেন উইকেট। তবে অভিষিক্ত রাচিন রবিন্দ্র মাটি কামড়ে ধরে থাকেন। তিনি ৯১ বল খেলে মাত্র ১৮ রান করে দলকে হারের হাত থেকে বাঁচিয়ে দিতে বড় ভূমিকা রাখেন। 
 
নিউজিল্যান্ডের হয়ে আজ উইল সোমারবিল প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন। দলীয় ৭৯ রানের সময় ৩৬ করে উমেশ যাদবের বলে ক্যাচ আউট হন। এরপর ১১৮ রানের সময় ৫২ করে রবিচন্দ্রন অশ্বিনের বলো বোল্ড হন ওপেনার টম লাথাম। ১২৫ রানের সময় মাত্র ২ রান করে  রবিন্দ্র জাদেজার বলে এলবিডব্লিউ আউট হন অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলর। বিপদ আরো বাড়ে যখন ১২৬ রানের সময় আক্সার প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়ে ১ রান করে হ্যানরি নিকোলস সাজঘরে ফিরলে। ১২৮ রানের সময় ২৪ রান করে জাদেজার বলে অধিনায়ক কেন উইলিয়ামসন আউট হলে মনে হচ্ছিল ভারত জিতেি যাবে। কিন্তু রাচিনের দৃঢ়তায় বেঁচে যায় কিউইরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন