Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাগনিক হলেন ম্যানইউর কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৭:৩৯ পিএম
ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড অন্তবর্তীকালীন কোচ হিসেবে রাফ রাগনিককে নিয়োগ দিয়েছে। কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল বিষয়টি। অবশেষে এল অফিসিয়াল ঘোষণা। 
 
রাগনিককে ছয় মাসের জন্য কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। ছয় মাস পর তিনি দুই বছরের জন্য ক্লাবটির পরামর্শক হিসেবে কাজ করবেন এবং গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিবেন। ওলে গানার সুলশারকে বরখাস্ত করার পর ম্যানইউর ভারপ্রাপ্ত কোচ হিসেবে ছিলেন মাইকেল ক্যারিক। প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে ম্যাচটি ছিল তার শেষ ম্যাচ। 
 
রাফ রাগনিক হলেন লিভারপুলের বর্তমান কোচ ইয়ুর্গেন ক্লপ, চেলসির কোচ থমাস টুখেল, জুলিয়ান নাগেলসম্যান ও রালফ হাসেনহুটেলের গুরু। তার কোচিং স্টাইল থেকে শিক্ষা নিয়ে তারা ইউরোপিয়ান ফুটবল মাতাচ্ছেন।  জার্মানির আধুনিক ফুটবলের রূপকার হিসেবেও বলা হয় রাগনিককে । কারণ পুরনো ধ্যান ধারণা ও পদ্ধতি বদলে তিনি নতুন পদ্ধতির আবির্ভাব ঘটিয়েছিলেন জার্মানির ফুটবলে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন