Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ওমিক্রন শঙ্কায় যুক্তরাষ্ট্রে একদিনে সাড়ে ২৪ লাখ বিমানযাত্রীর করোনা টেস্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৭:৫৪ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের পরিবহন নিরাপত্তা প্রশাসন (টিএসএ) রবিবার ২.৪৫ মিলিয়ন ২৪ লাখ ৫০ হাজার বিমানযাত্রীর করোনা পরীক্ষা করেছে, যা কভিড-১৯ মহামারি শুরু হওয়ার পর থেকে দৈনিক যাত্রী পরীক্ষার সর্বোচ্চ সংখ্যা। সংস্থাটি আজ সোমবার এ তথ্য জানায়।
২০২০ সালের ফেব্রুয়ারির মাঝামাঝি পর থেকে রবিবারের মোট একদিনের সংখ্যা ছিল সর্বোচ্চ। ১০ দিনের থ্যাঙ্কসগিভিং ভ্রমণের সময়কালে পরীক্ষার পরিমাণ ছিল ২০.৯ মিলিয়ন। প্রাক-মহামারি ভ্রমণের প্রায় ৮৯ শতাংশ। টিএসএ যোগ করে।
পরিবহন পরিষেবায় চাপ পড়তে পারে এমন আশঙ্কা থাকা সত্ত্বেও অনুকূল আবহাওয়ায় চাহিদা বৃদ্ধির ফলে ছুটির সময়ে মার্কিন বিমান ভ্রমণ তুলনামূলক ভালো ছিল। ইউএস এয়ারলাইনগুলো বর্তমান কর্মীদের জন্য বোনাস ও অন্যান্য প্রণোদনা অফার করে। ভ্রমণকারীদের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাওয়ায় এয়ারলাইনগুলো আরো কর্মী ও ফ্লাইট যোগ করার জন্য মরিয়া।
এয়ারলাইনগুলো নতুন ভ্রমণ নিষেধাজ্ঞাগুলো নিয়েও চিন্তিত, যা মার্কিন যুক্তরাষ্ট্র সোমবার দক্ষিণ আফ্রিকার আটটি দেশে আরোপ করেছে। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ