Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

জামানত হারালেন নৌকাপ্রার্থী

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

পঞ্চগড়ে তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীদের কাছে ভরাডুবি হয়েছে নৌকা প্রার্থীর। এ নির্বাচনে পঞ্চগড় সদর উপজেলার সদর ইউনিয়নে বৈধ ভোট ১৫ হাজার ৯৯২ ও বাতিলকৃত ভোট ৪২৯ ভোটের মধ্যে আ.লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম নৌকা প্রতীক ৯৪৩ ভোট পেয়ে পরাজিত হওয়ার পর জামানত বাজেয়াপ্ত হয়েছে। জানা যায়, তৃতীয় ধাপে দুই উপজেলায় ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে জয়লাভ করেছেন, ছয় ইউনিয়নে নৌকা, স্বতন্ত্রপ্রার্থী (বিদ্রোহী) জয়ী হয়েছেন তিন ইউপিতে। আর দুই ইউনিয়নে বিএনপির প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হয়ে জয়ী হয়েছেন। এছাড়া দুই ইউনিয়নে স্বতন্ত্র হয়ে জামায়াতের প্রার্থী, একটিতে জাতীয় পার্টির প্রার্থী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারি ভাবে জয়ী হয়েছেন।
পঞ্চগড় জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর জানান, সদর ইউনিয়নে নৌকা প্রতীক প্রার্থীর জামানত বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈধ ও বাতিলকৃত মোট ভোট সংখ্যার আট ভাগের এক ভাগ, কম হলে জামানত বাতিল বলে গণ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন