Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বক্সিংয়ের সেই কায়মা এখন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৯:০৬ পিএম

চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠিত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস বক্সিংয়ে স্বর্ণ জিতে আলোচনায় এসেছিলেন চাঁপাইনবাবগঞ্জের কিশোরী বক্সার কায়মা খাতুন। এখন তিনি বাংলাদেশ সেনাবাহিনীর বক্সার। এই সংস্থার হয়েই খেলতে এসেছেন সোমবার শুরু হওয়া বঙ্গবন্ধু জাতীয় সিনিয়র বক্সিং চ্যাম্পিয়নশিপে। বাবা আত্মহত্যা করার পর মা অন্যের ঘরণী। ফলে দিনহীন নানীর কাছে বেড়ে ওঠা কায়মা খাতুন এখন বড় হয়ে অনেক সহযোগিতা করতে পারেন নানীকে।

কায়মা বলেন, ‘সেনাবাহিনীতে চাকরি পেয়ে আমি খুব খুশী। এখন মনে হচ্ছে বক্সিংয়ে এসে আমি ভুল করিনি। এই বাহিনীতে চাকরি করে অন্তত নানীকে সহযোগিতা করতে পারছি।’ বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম তুহিন বলেন, ‘বাংলাদেশ গেমসে দুর্দান্ত খেলে নিজেকে প্রমাণ করে সেনাবাহিনীতে জায়গা করে নিয়েছে কায়মা। সে এই বাহিনীর মেয়ে বক্সারদের দ্বিতীয় ব্যাচে নিয়োগ পেয়েছে। এরপর আমরা পুলিশকেও মেয়ে বক্সার নিয়ে দল গঠন করার জন্য আমন্ত্রণ জানাবো।’

সোমবার পল্টন ময়দান সংলগ্ন মোহাম্মদ আলী বক্সিং স্টেডিয়ামে সিনিয়র বক্সিংয়ের উদ্বোধন করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সর্দার সেলিম আহমেদ ও সহ-সভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিং

১১ জানুয়ারি, ২০২২
১২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন