Inqilab Logo

শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

১৪১ কেজি গাঁজা ও অস্ত্র উদ্ধার

৩৬ মামলায় গ্রেফতার ৪৯

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী অভিযানে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে মোট ৪৯ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ ও র‌্যাব। এ সময় গ্রেফতারের তাদের কাছ থেকে ২১৬৫ পিস ইয়াবা, ১ টি ওয়ান শুটারগান, ৪১৫ গ্রাম ১৫ পুরিয়া হেরোইন ও ১৪১ কেজি ১২০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযানের অংশ হিসেবে গত রোববার সকাল থেকে গতকাল সোমবার সকাল পর্যন্ত নগরীতে এই অভিযান চালানো হয়। আর গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৩৫ টি মামলা রুজু হয়েছে।
পুলিশ জানায়, রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ১০৮ কেজি গাঁজা ও ১টি প্রাইভেটকারসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে গোয়েন্দা গুলশান বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন-মো. সোহেল, মো. মামুন আক্তার ওরফে মামুন খান, মো. হানিফ খলিফা ও আল আমিন। গত রোববার সন্ধ্যায় যাত্রাবাড়ী থানার আসমা আলী সিএনজি স্টেশনের বিপরীতে মেসার্স চৌধুরী টিম্বার কমপ্লেক্স এর সামনে থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গোয়েন্দা গুলশান বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মাহবুবুল হক সজীব গণমাধ্যমকে জানান, কতিপয় মাদক ব্যবসায়ী সাদা রংয়ের প্রাইভেটকারযোগে বিপুল পরিমাণ গাঁজা নিয়ে ঢাকার দিকে আসছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে যাত্রাবাড়ী থানার ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের আসমা আলী সিএনজি স্টেশনের সামনে অভিযান চালিয়ে প্রাইভেটকারসহ সোহেল, মামুন খান, হানিফ ও আল আমিনকে গ্রেফতার করা হয়। পরে উক্ত প্রাইভেটকারটি তল্লাশি করে ১০৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানান, তারা কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে গাঁজা ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে জয়পুরহাট জেলায় নিয়ে যাচ্ছিল।
এছাড়া, রাজধানীর হাতিরঝিল থানা এলাকায় ডিবির একটি টিম অভিযান চালিয়ে গাঁজাসহ একজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. আকাশ মিয়া। রোববার রাত সোয়া ৯ টার দিকে হাতিরঝিল থানার মগবাজার রেলগেইট এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে গোয়েন্দা মিরপুর জোনাল টিম। গোয়েন্দা মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, কতিপয় মাদক ব্যবসায়ী হাতিরঝিল থানার মগবাজার রেলগেইট সংলগ্ন আজিজ অটো পার্টস নামক দোকানের সামনে গাঁজা বিক্রয়ের জন্য অবস্থান করছে মর্মে তথ্য পাওয়া যায়। এমন তথ্যের ভিত্তিতে উক্ত স্থানে অভিযান চালিয়ে আকাশকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ১২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হাতিরঝিল থানায় মামলা দায়ের করা হয়েছে।
র‌্যাব জানায়, র‌্যাব-৩ এর একটি দলগোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, শীর্ষ সন্ত্রাসী নাছির উদ্দিনের নেতৃত্বে কতিপয় সন্ত্রাসী শ্যামপুর এলাকায় অবস্থান করছে। উক্ত অভিযোগ র‌্যাব ছায়া তদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তারই ধারাবাহিকতায় র‌্যাবের দলটি রাজধানীর শ্যামপুর এলাকায় অবৈধ অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী নাছির উদ্দিনকে গ্রেফতার করে। পরে গ্রেফতারকালে তার কাছ থেকে ১ টি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত নাসির শ্যামপুর এলাকায় আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করার কাজে উক্ত অবৈধ অস্ত্র ব্যবহার করে আসছিল। এছাড়া র‌্যাব র‌্যাব-৩ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জনতে পারে যে, রাজধানীর শ্যামপুর থানাধীন এলাকায় অবৈধ মাদকদ্রব্য গাঁজা ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি শ্যামপুর এলাকায় অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ইসমাইল ও ইমন হোসেন (২১)কে গ্রেফতার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দশ কেজি গাঁজা উদ্ধার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে শ্যামপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাঁজা ও অস্ত্র উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ