Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

বক্তাবলী গণহত্যা দিবসে শহীদের প্রতি শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলী পরগনার ১৯৭১ সালে ২৯ নভেম্বর পাকহানাদার বাহিনীর হাতে নিহত ১৩৯ জন শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে বক্তাবলী গণহত্যা দিবস পালিত হয়েছে। বধ্যভূমি ও স্মৃতিস্তম্ভে সরকারি বেসরকারিসহ রাজনৈতিক, সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। গতকাল সোমবার সকালে বক্তাবলীর লক্ষ্মীনগর এলাকায় অবস্থিত বধ্যভূমি এবং কানাইনগর ছোবহানিয়া উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন স্মৃতিস্তম্ভে নানা কর্মসূচির মধ্য দিয়ে বক্তাবলী গণহত্যা দিবস পালন করা হয়।

সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর নেতৃত্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে বক্তাবলীর লক্ষ্মীনগর বধ্যভূমিতে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা দিবেদন করা হয়। পরে সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) আরিফা জহুরা শিউলীর নেতৃত্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান ও ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামানের নেতৃত্বে জেলা পুলিশের পক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্তাবলী গণহত্যা দিবস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ