Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

গুলশানে অগ্নিকাণ্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

রাজধানীর গুলশান-১-এর ১০ নম্বর সড়কের বহুতল আবাসিক ভবনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ডিএনসিসি মার্কেটের পার্শ্ববর্তী ভবনটিতে গতকাল সোমবার বিকেল ৪টার দিকে আগুন লাগে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে যায় ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। তাদের ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কোন হতাহত হয়নি। তবে এ ঘটনায় পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। প্রায় ১ঘন্টা গুলশান ১নম্বর ও এর আশপাশের এলাকায় যানজট লেগে ছিল বলে জানান স্থানীয় বাসিন্দারা।

ফায়ার সার্ভিসের গণমাধ্যম কর্মকর্তা মো. রায়হান বলেন, আমরা বিকেল ৪টার দিকে ওই আবাসিক ভবনের ১০ তলায় আগুন লাগার খবর পাই। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সাড়ে ৪টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আর ৪টা ৪০ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়।

ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা বলেন, ১২ তলা ভবনের নয় তলার একটি ফ্ল্যাটে এসির শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ফ্ল্যাটে সাবেক বিচারপতি তারিকুল হাকিম বসবাস করতেন। কোনো হতাহত হয়নি।

গুলশান থানার ওসি আবুল হাসান জানান, ৯ ও ১০ তলা ডুপ্লেক্স ফ্ল্যাটের এসির আউটবক্সে বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়। বাসায় কেউ ছিল না। হতাহতের ঘটনা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গুলশানে অগ্নিকাণ্ড

৩০ নভেম্বর, ২০২১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ