Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দাউদকান্দিতে জামানত হারাচ্ছেন নৌকা প্রতীকের দুই প্রার্থী

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ৯:৫৭ পিএম

তৃতীয় ধাপে শেষ হওয়া কুমিল্লার দাউদকান্দির দুইটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলে জামানত হারাচ্ছেন আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের দুই প্রার্থী। দাউদকান্দির মালিগাঁও এবং পদুয়া ইউনিয়নের নৌকার দুই মাঝি নুরুল ইসলাম নাসির আহমেদ প্রাপ্ত ভোটের দিক থেকে নির্বাচনী ফলাফলে চতুর্থ ও পঞ্চম হয়ে জামানত হারাতে যাচ্ছেন।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে জানা যায়, এ উপজেলার মালিগাঁও ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী মো. নুরুল ইসলাম পেয়েছেন মাত্র ৮২৬ ভোট। এখানে বিজয়ী হয়েছেন নৌকার বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোস্তাক আহমেদ (ঘোড়া)। তিনি পেয়েছেন ৪০৬৭ ভোট। নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে এখানে নৌকার প্রার্থী প্রাপ্ত ভোটে পঞ্চম হয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ১১ হাজার ৪২৪টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকার প্রার্থী নুরুল ইসলামের জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

অপরদিকে একই উপজেলার পদুয়া ইউনিয়নে নৌকার প্রার্থী নাসির আহমেদ পেয়েছেন ২৫৬ ভোট। এখানে বিজয়ী (আনারস) দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এস এম মনির হোসেন পেয়েছেন ২৯০২ ভোট। এ ইউনিয়নে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে নৌকার প্রার্থী চতুর্থ স্থানে রয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ৮৪২৬টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকা প্রতীকের প্রার্থী নাসির আহমেদ জামানত হারাবেন।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার আশরাফুন নাহার বলেন, ‘নির্বাচন কমিশনের বিধি অনুসারে কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। তাই কাঙ্ক্ষিত সংখ্যক ভোট না পওয়ায় এ উপজেলার পদুয়া ও মালিগাঁও ইউনিয়নের নৌকা প্রতীকের দুই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।’



 

Show all comments
  • মো: আবুল কাশেম ৩০ নভেম্বর, ২০২১, ৫:৩০ এএম says : 0
    ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যা ও মেমবার প্রার্থীরা জামানত কত টাকা রাখেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ