Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

আবারও রাইদা থেকে ফেলে দেয়া হলো ছাত্রীকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

আবারও এক ছাত্রীকে রাইদা পরিবহন থেকে ফেলে দেয়ার ঘটনা ঘটেছে। একের পর এক এ ধরনের ঘটনা ঘটিয়ে যাচ্ছে রাইদা পরিবহনের চালক ও হেলপাররা। এবারও ঢাকা ইম্পেরিয়াল কলেজের এক ছাত্রীকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনার জেরে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা রাইদা পরিবহনের ১৫টি বাস প্রগতি সরণির রামপুরা বিটিভি ভবন এলাকায় আটকে রাখেন। এতে ওই সড়কে যান চলাচল ব্যাহত হয়। গতকাল সোমবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

রামপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, দুপুরের দিকে ইম্পেরিয়াল কলেজের এক ছাত্রী মুগদা থেকে করোনার টিকা নিয়ে রাইদা পরিবহনের একটি বাসে করে বাসায় ফিরছিলেন। রামপুরা পুলিশ বক্সের সামনে নামার সময় তাকে ওই বাসের হেলপার ধাক্কা দিয়ে ফেলে দেয় বলে অভিযোগ করেন তিনি।

এ খবর প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা সংঘবদ্ধ হয়ে রামপুরা বিটিভি ভবনের সামনের রাস্তায় অবস্থান নেয় এবং রাইদা পরিবহনের ১৫টি বাস আটকে দেয়। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। তবে বাসের হেলপারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে ওই বাসটি আটক করা যায়নি।
এর আাগেও রাজধানীর আফতাবনগরে অবস্থিত ইম্পেরিয়াল কলেজের এক ছাত্রকে গলাধাক্কা দেয়ার প্রতিবাদে রামপুরায় রাইদা পরিবহনের বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। ১৫ নভেম্বর দুপুরে রামপুরায় টিভি সেন্টার সংলগ্ন রাস্তায় রাইদা পরিবহনের বাসগুলো থামিয়ে দেন ছাত্ররা। ইম্পেরিয়াল কলেজের মানবিক শাখার এক ছাত্রের কাছে চেকার নির্ধারিত ভাড়ার বেশি দাবি করেন। লাবিল এর প্রতিবাদ করলে রাইদা বাসের চেকার তাকে মারধর করেন। শিক্ষার্থী হিসেবে হাফ ভাড়া নেয়ার দাবি করেছিল নাবিল। কিন্তু সেই চেকার হাফ ভাড়া না নিয়ে উল্টো পুরো ভাড়ার জন্য তাকে গলাধাক্কা দেয়। ওই ঘটনার প্রতিবাদে রাইদা পরিবহনের বাস রামপুরায় আটকে দিয়েছে ইম্পেরিয়াল কলেজের ছাত্ররা। ওই দিন রাইদা পরিবহনের অন্তত ৫০টি বাস আটকে রাখেন তারা।



 

Show all comments
  • ওছমান গনি ফরহাদ ৩০ নভেম্বর, ২০২১, ৬:৩৫ এএম says : 0
    এদেশে মানুষ নেই
    Total Reply(0) Reply
  • Emran Riad ৩০ নভেম্বর, ২০২১, ৬:৩৬ এএম says : 0
    যানবাহন মাফিয়া শাহজাহান খানকে আটক করা হোক
    Total Reply(0) Reply
  • মোঃ কামরুজ্জামান ৩০ নভেম্বর, ২০২১, ৬:৩৬ এএম says : 0
    এভাবে আর মেনে নেওয়া জায় না, আগামীকাল থেকে কঠোর আন্দোলন চাই....
    Total Reply(0) Reply
  • Tajer Khaddo Ghor ৩০ নভেম্বর, ২০২১, ৬:৩৬ এএম says : 0
    মনে হচ্ছে ঘটনা গুলো পরিকল্পিত, তৃতীয় পক্ষ সুবিধা নিতে চাচ্ছে
    Total Reply(0) Reply
  • HM Minhaz Khan ৩০ নভেম্বর, ২০২১, ৬:৩৬ এএম says : 0
    আগামিকাল সারাদেশে সড়ক অবরোধ করে হরতাল পালন করার ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা!
    Total Reply(0) Reply
  • আধার রাতের বন্দেগী ৩০ নভেম্বর, ২০২১, ৬:৩৬ এএম says : 0
    নিরাপদ সড়ক আইন ও এর বাস্তবায়নে কঠোর হতে হবে !! আর এভাবে চলতে থাকলে জীবন হুমকির মুখে পড়বে !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাইদা পরিবহন
আরও পড়ুন