Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সুন্দরগঞ্জে ১৩ ইউপির নির্বাচন: আ.লীগ ২, বিদ্রোহী ৩ ও স্বতন্ত্র ৬

ফলাফল স্থগিত-২

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১০:০৬ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জ ১৩টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন সম্পন্ন হয়েছে। বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্যে ভোট শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। গত রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ নির্বাচনের ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে গণনা ও বেসরকারিভাবে নির্বাচিত প্রার্থীদের বেসরকারি ফলাফল প্রকাশ করে নির্বাচন কমিশন। রোববার দিবাগত রাত একটার দিকে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সেকেন্দার আলী ১৩ ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নে বেসরকারিভাবে নির্বাচিত প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে ১১ টি ইউনিয়নের মধ্যে ২ টিতে আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী বিজয়ী হয়েছেন। আর ৩ টিতে আ’লীগ বিদ্রোহী প্রার্থী ও ৬ টিতে স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। উপজেলার ১৩ ইউনিয়নে ১২৬টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়েছে ব্যালটে।

রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফলাফলে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল জব্বার মিয়া (মোটর সাইকেল), সোনারায় ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী সৈয়দ বদিরুল আহসান সেলিম (চশমা), তারাপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম (মোটর সাইকেল), বেলকা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ইব্রাহিম খলিলুল্যাহ (দুটি পাতা), দহবন্দ ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী রেজাউল আলম সরকার রেজা (নৌকা), সর্বানন্দ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জহুরুল ইসলাম (মোটর সাইকেল), রামজীবন ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী শামছুল হুদা (আনারস), ধোপাডাঙ্গা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মোখলেছুর রহমান মন্ডল (ঘোড়া), ছাপড়হাটী ইউনিয়নে আ’লীগ মনোনীত প্রার্থী কনক কুমার গোস্বামী (নৌকা), শান্তিরাম ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী এবিএম মিজানুর রহমান খোকন (দুটি পাতা) এবং কাপাসিয়া ইউনিয়নে আ’লীগের বিদ্রোহী প্রার্থী মনজু মিয়া (চশমা) নির্বাচিত হয়েছেন।

এছাড়া ফলাফল স্থগিত হওয়া দুই ইউনিয়নের মধ্যে কঞ্চিবাড়ি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মনোয়ার আলম সরকার (আনারস) এবং শ্রীপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আজহারুল ইসলাম মুকুল (আনারস) এগিয়ে আছেন। এরআগে সুন্দরগঞ্জ উপজেলার ১৩ ইউনিয়নের ১২৬ কেন্দ্রে ভোটের পরিবেশ শান্তিপূর্ণ থাকলেও বেলা বাড়ার সাথে সাথেই বিভিন্ন ২/১ জায়গায় বিশৃঙ্খলার সৃষ্টি হয়। উপজেলার শ্রীপুর ইউনিয়নের বৌলজান সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে বেলা ১২টার দিকে ব্যালট পেপার ছিনতাই করলে পুলিশ ফাঁকা গুলিবর্ষণ করে। এ কারণে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ ভোট কেন্দ্রে পুলিশ কনস্টেবল মোমিনুল ও মাহবুব মিয়া আহত হন। এ ঘটনায় তিনজনকে আটক করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাইবান্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ