Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফিলান্ডারকে হারাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

করোনাভাইরাসের কারণে এরমধ্যেই অনেক দেশ দক্ষিণ আফ্রিকার সঙ্গে সব ধরণের যোগাযোগ বিচ্ছিন্ন করেছে। সে ধারায় খুব শীগগিরই বাকি দেশগুলোও একই সিদ্ধান্ত নিচ্ছে। দেশে ফেরার ফ্লাইট সম্পূর্ণ বন্ধ হয়ে যাওয়ার আগে হুট করেই পাকিস্তান দলের সঙ্গে থাকা প্রোটিয়া বোলিং পরামর্শক ভারনন ফিলান্ডারকে দেশে পাঠাচ্ছে পিসিবি।
টি-টোয়েন্টি সিরিজ শেষে পাকিস্তান দল বর্তমানে টেস্ট সিরিজ খেলছে বাংলাদেশে। এ সিরিজ শেষেই দেশে ফেরার কথা ছিল ফিল্যান্ডারের। তবে চট্টগ্রামে প্রথম টেস্ট চলাকালীন সময়ে চতুর্থ দিনে জরুরী এ সিদ্ধান্ত নিতে হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে। যে কারণে আজই স্কোয়াড ছাড়ছেন ফিল্যান্ডার। এদিনই দেশের বিমান ধরবেন সাবেক এ দক্ষিণ আফ্রিকান পেসার। ‘ওমিক্রন’ এর সংক্রমণ বেড়ে যাওয়ায় তার এমন সিদ্ধান্ত বলে জানিয়েছে পিসিবি।
মাঝে কিছুটা শান্ত থাকলেও সাম্প্রতিক সময়ে ফের আতঙ্কের বড় নাম হয়ে উঠছে করোনাভাইরাস। বিশেষ করে দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হওয়া করোনার ‘ওমিক্রন’ বি.১.১.৫২৯ নামের ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে আফ্রিকান দেশগুলোতে। এর সংক্রমণ আটকাতে দক্ষিণ আফ্রিকাসহ নামিবিয়া, জিম্বাবুয়ে, বতসোয়ানা, লেসোথো, এস্বাতিনী ও মোজাম্বিকের ওপর ভ্রমণে বিধিনিষেধ আরোপ করেছে অনেক দেশ। সে তালিকায় রয়েছে বাংলাদেশও।
চতুর্থ দিন শেষে চট্টগ্রাম টেস্টে ভালো অবস্থানে আছে পাকিস্তান। বোলারদের অসাধারণ বোলিংয়ে প্রথম ইনিংসে ৪৪ রানের লিড পেলেও দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতায় বড় লিড দিতে পারেনি বাংলাদেশ। ২০২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়। সে লক্ষ্য এদিনই বিনা উইকেটে ১০৯ রান তুলেছে পাকিস্তান। আজ শেষ দিনে জিততে হলে সফরকারীদের প্রয়োজন আর মাত্র ৯৩ রান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলান্ডারকে হারাল পাকিস্তান
আরও পড়ুন