Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মৃত্যু ২, শনাক্ত ২২৭

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৮ এএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত হয়েছে ২২৭ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। দেশে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ হাজার ৯৮০ জন মারা গেছেন। শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৬ হাজার ১১ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ২৮০ জন। এখন পর্যন্ত মোট সুস্থ ১৫ লাখ ৪০ হাজার ৫৯৭ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩৪ শতাংশ। গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ১০০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৮৯১টি। এখন পর্যন্ত এক কোটি ৮ লাখ ৬৮ হাজার ৯৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১ দশমিক ৩৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৪ দশমিক ৫০ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৮ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ২ জনই পুরুষ। ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। মারা যাওয়া ২ জনই ঢাকার। সরকারি হাসপাতালে মারা গেছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ