Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

তারাকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ জনের মনোনয়নপত্র বাতিল

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১১:১৩ পিএম

৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোমবার (২৯ নভেম্বর) ছিল রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের দিন। বাছাইয়ের নির্ধারিত দিনে সোমবার ময়মনসিংহের তারাকান্দা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করে ৩ জনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেছে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। তারাকান্দা উপজেলা পরিষদ হল রুমে এই বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

তারাকান্দা উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, কাগজ পত্র যাচাই বাছাই করে চেয়ারম্যান পদে ঢাকুয়া ইউনিয়নের এনায়েত কবীর ও কামারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পদে নাঈমুর রহমান উজ্জল এবং তারাকান্দা ইউনিয়নের সাধারন সদস্য পদে মোস্তাকিম মিয়ার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা দেয়া হয়েছে।

ঢাকুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৩ নভেম্বর এনায়েত কবীরকে আওয়ামী লীগের নৌকার দলীয় মনোনয়ন দেয়া হয়। পরে পরিবর্তন করে ২৪ নভেম্বর সাবেক ইউপি চেয়ারম্যান ইকরামুল হক তালুকদারকে আওয়ামী লীগের চুড়ান্ত দলীয় মনোনয়ন দেন। পরে উভয়েই আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র জমা দিলে উপজেলা নির্বাচন অফিস কাগজপত্র যাচাই বাছাই করে এনায়েত কবীরের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন এবং আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে ইকরামুল হক তালুকদারের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও ঋণ খেলাপীর দায়ে কামারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান পদে নাঈমুর রহমান উজ্জল ও বয়স কম হওয়ায় তারাকান্দা ইউনিয়নের সাধারন সদস্য পদে মোস্তাকিম মিয়ার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে।

তবে তারা চাইলে আগামী ৩ দিনের মধ্যে আপিল করতে পারবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ