Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্বপ্রণোদিত হয়ে খালেদা জিয়াকে বিদেশ পাঠান

উচ্চ আদালতকে সাংবাদিকবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে এখনই মুক্তি দিয়ে বিদেশে পাঠাতে উচ্চ আদালতকে স্বপ্রণোদিত হয়ে উদ্যোগ নেয়ার আহবান জানিয়েছে সাংবাদিকরা। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) এর সাংবাদিকরা মানববন্ধনে দাঁড়িয়ে এই আবেদন জানান।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক জাতীয় প্রেসক্লাব ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, আমরা মনে করি প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়া অসুস্থ হয়েছেন, আজকে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। আমি উচ্চ আদালতের বিচারপতিদের প্রতি আহবান জানাচ্ছি, সরকারের প্রতিহিংসার বিপরীতে আপনারা বেগম খালেদা জিয়ার জন্য স্বপ্রণোদিত হয়ে আপনারা জামিন দেন। কারণ আপনাদের জামিন না দেওয়ার নজির নেই, আপনারা জামিন দিয়েছেন অনেককে, অনেক মন্ত্রীকে জামিন দিয়েছেন।

তিনি বলেন, আসুন, আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়া যিনি গণতন্ত্রের প্রতীক তার পাশে দাঁড়াই এবং দেশনেত্রীকে সুস্থ করার সমস্ত দাবি নিয়ে আমরা প্রয়োজনে রাজপথে নামবো।
জাতীয় প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কবি হাসান হাফিজ বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া যিনি এদেশে গণতন্ত্র পুনঃপ্রবর্তন করেছেন, সংসদীয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করেছেন সেই নেত্রীকে আজকে শুধু সুচিকিৎসার সুযোগ থেকে বঞ্চিত করা হচ্ছে না, প্রত্যেক দিন তার বিরুদ্ধে বিদ্বেষপূর্ণ কটুক্তি করা হচ্ছে যা খুব দুঃখজনক, দুর্ভাগ্যজনক। একটা স্বাধীন দেশে এই ধরনের আচরণ মেনে নেয়া যায় না।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী বলেন, কোনো আইন মানুষের জীবন নাশের জন্য হতে পারে না। আইন হয় জীবন রক্ষার জন্য, শৃঙ্খলার জন্য, আইন হয় সভ্যতার জন্য, আইন হয় খুনের জন্য হতে পারে না। আদালতের উদ্দেশ্যে বলতে চাই, স্বপ্রণোদিত হয়ে বেগম খালেদা জিয়া রক্ষার উদ্যোগ আপনাদেরকে নিতে হবে।

সভাপতির বক্তব্যে বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসকরা যে চিত্র দিয়েছেন আমরা উদ্বিগ্ন-উৎকন্ঠিত। দেশের কোটি মানুষ চিকিৎসকদের প্রেস ব্রিফিং শুনার পরে কোটি কোটি মানুষের ঘুম হয় নাই, অনেকে চোখের পানি ফেলেছেন যে কিভাবে একজন দেশনেত্রীকে মৃত্যুর মুখে তিলে তিলে ঠেলে দেয়া হয়েছে। সাংবাদিক সমাজের দাবি বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং তাকে এখনই বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে হবে। যদি এই দাবি না মানা এই সংগ্রাম এই অবস্থায় থাকবে না।
ডিইউজের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলমের পরিচালনায় মানবন্ধনে বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধানসহ সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ