Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আকামা ও ভিসার মেয়াদ বাড়ালো সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২১, ১১:২০ পিএম

সউদী আরবে প্রবাসী ফি বা অন্য কোনো চার্জ ছাড়াই রেসিডেন্সি পারমিট-ইকামা, প্রস্থান এবং পুনঃপ্রবেশ ভিসার মেয়াদ বাড়ানো হয়েছে। দেশটির বাদশাহ সালমানের নির্দেশনা মোতাবেক এই উদ্যোগ নেয়া হয়েছে। জাতীয় তথ্য কেন্দ্রের সহযোগিতায় স্বয়ংক্রিয়ভাবে এই মেয়াদ বাড়ানোর কাজটি সম্পাদিত হবে। কাউকে সরাসরি পাসপোর্ট অফিসে যাওয়ার প্রয়োজন হবে না।

এ ঘোষণায় ভ্রমণ নিষেধাজ্ঞার সম্মুখীন দেশ থেকে আসা প্রবাসীরা সউদী আরবে বৈধভাবে থাকার সুবিধা পাবেন। তবে প্রস্থান ও পুনঃপ্রবেশ ভিসায় সৌদি ত্যাগ করার আগে যারা দেশটি থেকে দুই ডোজ টিকা নিয়েছেন তারা এই সুবিধা পাবেন না। বাদশাহর নির্দেশ মোতাবেক, যেসব দর্শনার্থীরা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে নিষেধাজ্ঞার কবলে পড়া দেশ থেকে সৌদিতে এসেছেন তাদের ভিজিট ভিসার মেয়াদও ৩১ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে।

এ বিষয়ে সউদী আরবের জেনারেল ডিরেক্টরেট অব পাসপোর্ট জাওয়াজাত জানিয়েছেন, ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত স্বয়ংক্রিয়ভাবে এ মেয়াদ বাড়ানোর কাজ শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ