Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

ডায়াবেটিস প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সারা পৃথিবীতে ডায়াবেটিস ব্যাপক হারে বাড়ছে। বাংলাদেশেও ডায়াবেটিস মহামারী আকার ধারণ করছে। ডায়াবেটিস প্রতিরোধ ও প্রতিকারে এম ওয়ার্ল্ড ও বাংলাদশে ডায়াবেটিস সমিতি মোবাইল ফোনের ভয়েস মেসেজের মাধ্যমে জনগণকে সচেতন ও সহায়তা করতে এই ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে। এই বিষয়ে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির পেরিনেটাল কেয়ার প্রজেক্টের প্রধান প্রফেসর ডাক্তার কিশোয়ার আজাদ ও এম ওয়ার্ল্ডের ম্যানেজিং ডিরেক্টর ডাক্তার ফাতেমা জান্নাত নিজ নিজ প্রতিষ্ঠান এর পক্ষে চুক্তি স্বাক্ষর করেছেন এবং উদ্যোগটি সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন।
এই উদ্যোগ এর আওতায় সপ্তাহের দুই দিন ডায়াবেটিস কি, এর কারণ, লক্ষণ, প্রতিরোধ ও চিকিৎসা এবং সুস্থ, সবল জীবনযাপন নিয়ে ভয়েস মেসেজ দেয়া হবে এবং ডায়াবেটিস সম্পর্কে আলোচনা করবেন আমাদের দেশের সম্মানিত চিকিৎসকবৃন্দ। তা ছাড়াও মজার মজার ছোট ছোট গান ও নাটিকার মাধ্যমেও বিষয়গুলো সম্পর্কে জানানো হবে।
প্রাথমিকভাবে এই উদ্যোগটি ফরিদপুরে কার্যকর করা হবে, আর এর সফলতার উপর ভিত্তি করে সারা বাংলাদশে এটি বাস্তবায়নের পরিকল্পনা আছে। এই উদ্যোগটিতে সহায়তা করছে ইউনিভার্সিটি কলেজ লন্ডন। স বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন