Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাদেশের সাকিবকে ছেড়ে দিলো কেকেআর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১০:০২ এএম

কলকাতা নাইট রাইডার্সের রিটেনশন লিস্ট চূড়ান্ত হয়েছে। গতবারের দল থেকে মোট চারজন ক্রিকেটারকে ধরে রাখছে কেকেআর। নিয়ম অনুযায়ী পুরনো দলের থেকে শুধুমাত্র চারজন ক্রিকেটারকেই রাখতে পারবে যেকোনো ফ্র্যাঞ্চাইজি। এই চারজনের মধ্যে সর্বাধিক দু’জন বিদেশী ক্রিকেটার হতে পারবে। নাইট শিবির সেই নিয়মে দু’জন ভারতীয় এবং দু’জন বিদেশী ক্রিকেটারকে ধরে রাখছে।

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ছেড়ে দিয়েছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানকে। এছাড়া দলটি আইপিএলের দুই অধিনায়ককে ছেড়ে দিয়েছে। গৌতম গম্ভীরের পর কেকেআরের অধিনায়ক হয়েছিলেন দীনেশ কার্তিক। তারপর নাইটদের অধিনায়ক হন ইংল্যান্ডের ইয়ন মর্গ্যান। আসন্ন আইপিএলের জন্য এই দুই ক্রিকেটারকেই ছেড়ে দিলো শাহরুখ খানের দল।

২০২১ আইপিএলে দ্বিতীয় পর্যায়ে নাইটদের নায়ক ভেঙ্কটেশ আইয়ার প্রথম পছন্দ হিসেবে দলে থাকছেন। ইতিমধ্যেই মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার ভারতীয় জার্সিতে অভিষেক ঘটিয়ে ফেলেছেন। দ্বিতীয় ভারতীয় হিসেবে কেকেআর রাখছে বরুণ চক্রবর্তীকে। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেভাবে দাগ কাটতে না পারলেও মিস্ট্রি স্পিনারকে রাখছে কিং খানের দল। বিদেশী ক্রিকেটার হিসেবে থাকছেন ক্যারিবিয়ান দুই তারকা। আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন থাকছে কেকেআরে। এই দুই ক্রিকেটার গত আইপিএলে দারুণ ছন্দে না থাকলেও অতীতে নাইটের বহু ম্যাচের ত্রাতা হয়েছিলেন। তাই এই দু’জনকেই রাখা হলো। ছেড়ে দেয়া হলো প্যাট কামিন্স এবং সাকিব আল হাসানকেও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

২৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন