Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার আহ্বান ভাষা মতিনের স্ত্রীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১১:১৫ এএম

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসা দেওয়ার আহ্বান জানিয়েছেন ‘ভাষা মতিন’ খ্যাত ভাষাসৈনিক আব্দুল মতিনের স্ত্রী গুলবেদুননেছা।

এক বিবৃতিতে তিনি বলেন, চিকিৎসকরা বলেছেন বেগম খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। দেশে তার জন্য আর কোনো চিকিৎসার ব্যবস্থা বা সুযোগ নেই। বিদেশে উন্নত চিকিৎসায় এখন তার একমাত্র ভরসা।

গুলবেদুননেছা বলেন, ইতোমধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ দেশের প্রথিতযশা চিকিৎসক এবং সিভিল সোসাইটির নেতৃবৃন্দ বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। কিন্তু সরকার রহস্যজনকভাবে মানবিক আবেদন নাকচ করে অমানবিক আচরণ করে চলেছে।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং দেশের উন্নতির জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। তাছাড়া গণতান্ত্রিক রাষ্ট্রের দাবি করলে সরকারকে প্রতিপক্ষের প্রতি যথাযথ সম্মান দেখাতে হবে।

ভাষা মতিনের স্ত্রী বলেন, ভাষা মতিন আজীবন মজলুমের পক্ষে লড়াই করেছেন। ভাষা মতিন এর পরিবারের পক্ষ থেকে আমি খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ