Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতে করোনা সংক্রমণের অজুহাতে বছর ধরে লাশ পড়ে আছে মর্গে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১১:৩৮ এএম

করোনা সংক্রমণের আশঙ্কার কথা বলে পরিবারের কাছে দেওয়া হয়নি লাশ। গত বছরের ২ জুলাই ভারতের বেঙ্গালুরুর রাজাজিনগরের ইএসআই হাসপাতালে করোনায় মৃত্যু হয়েছিল দুজনের। পৌরসভার পক্ষ থেকে পরিবারকে জানানো হয়েছিল, তাদের স্বজনদের লাশ সৎকার করে দেওয়া হয়েছে। -হিন্দুস্তান টাইমস

অথচ এক বছর ধরে হাসপাতালের মর্গে পড়ে রইল দুর্গা সুমিত্রা (৪০) ও মুনিরাজুর (৫০) লাশ। সম্প্রতি দুজনের পরিবার জানতে পেরেছে, সৎকার করা হয়নি লাশগুলোর। মর্গেই পড়ে আছে এক বছর ধরে। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ও পৌরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। বিষয়টি জানাজানি হতেই হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।

দুর্গার বোন সুজাতা জানিয়েছেন, দিদি কোভিডে আক্রান্ত হয়েছিলেন। বহু জায়গায় সেই সময় আমরা বেড খুঁজেছি। শেষ পর্যন্ত ইএসআইতে বেড পাই। তবে ভর্তির চার দিন পর দিদির মৃত্যু হয়েছিল। তারা আমাদের হাতে মরদেহ দেয়নি। আমরা বাড়ি ফিরে আসি। এরপর বেঙ্গালুরু পৌরসভা থেকে ফোনে জানানো হয়েছিল তারা দেহ সৎকার করে দিয়েছে। কিন্তু তিন দিন আগে ফোন পেয়ে বুঝতে পারেন সত্য-মিথ্যা। এদিকে পুরো ঘটনায় বেঙ্গালুরুর বিজেপি বিধায়ক সুরেশ কুমার তদন্তের দাবি তুলেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ