Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

আলোচিত ডিসির দণ্ড মওকুফ করলে সাংবাদিক নির্যাতন বাড়বে : অনলাইন প্রেস ইউনিটি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:১৭ পিএম

অনলাইন প্রেস ইউনিটি সাংবাদিক নির্যাতনের মামলায় সাজাপ্রাপ্ত ডিসি সুলতানা পারভীনের দণ্ড মওকুফের সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ জানিয়েছে মহামান্য প্রেসিডেন্টকে। এক প্রেস বিজ্ঞপ্তিতে ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদী, কার্যকরী সভাপতি এ্যাড. নূরনবী পাটোয়ারী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আবদুল অদুদ, এম লোকমান হোসাঈন, ভারপ্রাপ্ত মহাসচিব বিকাশ রায়, যুগ্ম মহাসচিব শৈবাল আদিত্য প্রমুখ দণ্ড মওকুফের সিদ্ধান্ত প্রত্যাহারের অনুরোধ জানান।

তারা বলেন, মহামান্য প্রেসিডেন্ট যদি এমন নির্মম নির্যাতনকারী ডিসির দণ্ড মওকুফ করেন, তাহলে চতুর্থ স্তম্ভ সাংবাদিক ও সংবাদপত্রকে যে কেউ যখন তখন হামলা-মামলার শিকার করবে, সাংবাদিক নির্যাতন বাড়বে। অতএব, অনুগ্রহ পূর্বক আইনের শাসন প্রতিষ্ঠার পাশাপাশি সাংবাদিক ও সংবাদপত্রের অবাধ পথচলা অব্যহত রাখতে এমন সিদ্ধান্ত প্রত্যাহার করাই হবে বাংলাদেশে সাংবাদিক ও সংবাদমাধ্যমের পথচলা কন্টকমুক্ত রাখার অন্যতম উপায়।

উল্লেখ্য, সাংবাদিক আরিফুল ইসলাম রিগানকে বাড়ি থেকে তুলে নিয়ে নির্যাতনের ঘটনায় আলোচিত কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসক (ডিসি) সুলতানা পারভীনের ‘লঘুদণ্ড’ মওকুফ করে দিয়েছেন প্রেসিডেন্ট। সুলতানার আপিলের পরিপ্রেক্ষিতে তাকে দেয়া ‘দুই বছরের জন্য বেতন বৃদ্ধি স্থগিত রাখা’র দণ্ডাদেশ বাতিল করে অভিযোগের দায় থেকে অব্যাহতি দেয়া হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংবাদযোদ্ধাদের অধিকার আদায়ের লক্ষ্যে ২০০৯ সালের জুন মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আত্মপ্রকাশ করে অনলাইন প্রেস ইউনিটি। যে কোন সংবাদযোদ্ধা সদস্য হতে চাইলে নাম+ঠিকানা+বয়স-কর্মরত সংবাদমাধ্যমের নাম লিখে ০১৯৭২৭৪০০১৫ নম্বরে এসএমএস করলে ফিরতি এসএমএস-এ সদস্য নম্বর জানিয়ে দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ