Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হাতি- মানুষ দ্বন্দ্ব নিরসনে রাইখালীর পূর্ব কোদালায় বন বিভাগের সচেতনামুলক সভা

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:৪৪ পিএম

" হাতি- মানুষ দ্বন্দ্ব নিরসনে স্থানীয় জনগণ, জনপ্রতিনিধি নানা শ্রেণী মানুষদের নিয়ে বন বিভাগের সচেতমূলক সভা হয়েছে। মঙ্গলবার রাইখালী ইউনিয়ন পূর্ব কোদালা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রাইখালী রেঞ্জ কাপ্তাই পাল্পউড বাগান বিভাগের আয়োজনে ওই সভা অনুষ্ঠিত হয়েছে। রাইখালী রেঞ্জ কর্মকর্তা আব্দুল কাইয়ুম নিয়াজীর সঞ্চালনায়
রাঙামাটি অঞ্চলের বন সংরক্ষক মুহাম্মদ সুবেদার ইসলাম সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। সভাপতি ছিলেন কাপ্তাই পাল্পউড বাগান বিভাগীয় কর্মকর্তা মো.আবুল কালাম(ডিএফও)। প্রধান অতিথি ছিলেন রাঙামাটি বন সংরক্ষক মুহাম্মাদ সুবেদার ইসলাম।
বিশেষ অতিথি বক্তব্য রাখেন রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার, রাইখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক, ইউপি সদস্য মংনুচিং মার্মাসহ এলাকার সর্বস্থরের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি বন সংরক্ষক বলেন, আমরা দিনে দিনে হাতির বাসস্থান উজাড় করে ফেলছি, যার ফলে হাতি লোকালয়ে এসে জানমালের ক্ষয়ক্ষতি করছে। হাতিকে উক্তত্য না করলে হাতি মানুষের ক্ষতি করবে না। হাতিকে হাতিকে উত্যক্ত করায় হাতি-মানুষের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হচ্ছে।

ছবিসংযুক্তঃ রাইখালী হাতি-মানুষের দ্বন্দ্ব নিরসনে সচেতমূলক প্রধান অতিথির বক্তব্য রাখছেন রাঙামাটি বন সংরক্ষক মুহাম্মদ সুবেদার ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ