Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মৎসজীবীদের উন্নয়ন ও সুরক্ষায় বিভিন্ন উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী - এমপি শাওন

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৪:৫৪ পিএম

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মৎস্যজীবীদের উন্নয়ন ও কল্যাণের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন। জেলেদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে তাদের সুরক্ষার উদ্যোগ নিয়েছেন। দেশের অনগ্রসর জেলেদের উন্নয়নের মূল ধারার সাথে সম্পৃক্ত করা সমুদ্রগামী জেলেদের মাছ ধরার নিষিদ্ধ মৌসুমে তাদেরকে বিশেষভাবে ”সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় এনে আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে সমুদ্রের আগাম আবহাওয়া সংবাদ জেলেদের কাছে পৌঁছানো এবং নিরাপত্তা সরঞ্জামাদী ব্যবহারে তাদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধির উদ্যোগ গ্রহন করেছেন।মঙ্গলাবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায় ভোলার লালমোহন উপজেলা অডিটরিয়ামে মৎস্য অধিদপ্তরাধীন ‘সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট’ (এস.সি.এম.এফ.পি) কম্পোনেন্ট-৩, মৎস্যজীবী গ্রাম সমিতির সহায় সম্বলহীন মৎস্যজীবীদের মাঝে এককালীন অর্থিক সহায়তা বাবদ চেক/অর্থ বিতরণ উপলক্ষ্যে প্রধান অতিথির আলোচনার বক্তব্যে এসব কথা বলেন এমপি শাওন।
লালমোহন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা রুহুল কুদ্দুস, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, লর্ডহাডিঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেম প্রমূখ। এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মাছুমা বেগম, লালমোহন থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ, বিভিন্ন ইউপি চেয়ারম্যান, প্রকল্পের উপকার ভোগীসহ আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীবৃন্দ। আলোচনা সভা শেষে লালমোহনের ধলীগৌরনগর, লর্ডহাজিঞ্জ ও বদরপুর ৩ টি ইউনিয়নের মৎস্যজীবী গ্রাম সমিতির সহায় সম্বলহীন মৎস্যজীবীদের মাঝে এককালীন অর্থিক সহায়তা বাবদ চেক/অর্থ বিতরণ করেন এমপি শাওন। প্রকল্পটি বাস্তবায়ন করছে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এস.ডি.এফ) লালমোহন উপজেলা শাখা।
মোঃ জহিরুল হক



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ