Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

জেলেদের জালে ধরা পড়েছে বিশালআকৃতির শাপলাপাতা মাছ

কলাপাড়া(পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৫:৩৯ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় জেলেদের জালে ধরা পড়েছে বিশালআকৃতির একটি শাপলাপাতা মাছ। মঙ্গলবার দুপুরে এ মাছটি মৎস্য বন্দর আলীপুরের ধুলাসার ফিস আড়ৎ ঘাটে নিয়ে আসে। এটিকে ট্রলার থেকে জেলারা বাঁশের সাথে বেঁধে কিনারায় উঠায়। দেখতে ভিড় করেছেন অনেকে। আনুমানিক সাড়ে ৭ মণ ওজনের মাছটিকে ৬৩ হাজার টাকায় বিক্রি করেছেন আড়ৎ মালিক।

স্থানীয় জেলেদের সূত্রে জানা গেছে, পায়রা বন্দর সংলগ্ন রাবনাবদ নদীতে রবিবার রাতে জেলেদের জালে এমাছটি ধরা পরে। প্রথমে জাল থেকে মাছটি ট্রলারে তুলতে বেগ পেতে হয়েছে জেলেদের। পরে তারা ট্রলারে নিয়ে আড়ৎ ঘটে আসলে মাছটি বরিশালের এক মৎস্য ব্যবসায়ি কিনে নেয়।
আলীপুরের ধুলাসার ফিস আড়ৎ মালিক মো.আবু জাফর বলেন, গত দু’দিন আগে এ শাপলাপাতা মাছটি সেলিম ফকিরের জালে ধরা পরে। আজ মঙ্গলবার সকালে এটিকে আড়ৎ ঘাটে নিয়ে আসে। মাছটি ৬ থেকে ৭ মন ওজন হতে পারে। তবে এ শাপলাপাতা মাছটি বিক্রি করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ