Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যালন ডি’অরের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন ক্যাসিয়াস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৫:৫৫ পিএম
আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি সোমবার রেকর্ড সাতবারের মতো ব্যালন ডি’অরের পুরষ্কার জয় করেছেন।  কিন্তু মেসির এবার এ পুরষ্কার পাওয়ার বিষয়টি নিয়ে বিভক্তি দেখা গেছে। হচ্ছে আলোচনা, সঙ্গে হচ্ছে সমালোচনা। আর এ সমালোচকদের দলে যোগ দিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। তিনি ব্যালন ডি’অরের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন। কারণ দ্বিতীয় ও তৃতীয়স্থানে থাকা রবার্ট লেভানদোস্কি ও জর্জিনহো গতবার তাদের নিজ নিজ ক্লাব বায়ার্ন মিউনিখ ও চেলসির হয়ে ভালো করেছেন। বিশেষ করে ইতালির জর্জিনহো ক্লাবের হয়ে চ্যাস্পিয়ন্স লিগ ও দেশের হয়ে ইউরো জেতেন। অন্যদিকে মেসির বার্সার হয়ে সময়টা ছিল সাদামাটা। তবে নিজ দেশের হয়ে কোপা আমেরিকার শিরোপা জয় করেন তিনি। 
 
ইকার ক্যাসিয়াস মেসির ব্যালন পাওয়ার সমালোচনা করে বলেন, ‘ফুটবলের এসব পুরষ্কারের উপর বিশ্বাস করাটা আমার জন্য কঠিন থেকে কঠিন হচ্ছে। আমার জন্য মেসি হলো সেরা পাঁচজন খেলোয়াড়ের মধ্যে অন্যতম, কিন্তু তাদের মাথায় রাখা উচিত একটি আলাদা মৌসুমে কোন খেলোয়াড় সবচেয়ে সেরা। এটা কঠিন বিষয় না। অন্যরা কঠিন বানায় এটিকে।’ সূত্র : মার্কা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন