Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

গ্রিসে প্রবাসী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন প্রবাসী মন্ত্রী ইমরান আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৬:২৪ পিএম

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে গ্রিসের বাংলাদেশ দূতাবাস এথেন্সের উদ্যোগে রন্ধন শিল্প প্রশিক্ষণ কোর্সের আয়োজন হয়। কোর্সের দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ শেষে সোমবার স্থানীয় সময় সন্ধায় আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি সকল প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন। বাংলাদেশ দূতাবাসের রাষ্টদূত আসুদ আহমেদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কলাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর খালেদ আহমেদসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। দূতাবাসের আয়োজনে গ্রিসের স্বনামধন্য প্রতিষ্ঠান “আই ই কে ডেল্টা” এর মাধ্যমে ২য় ব্যাচে ১৫ জন বাংলাদেশি তরুণ-তরুণী প্রশিক্ষণ কোর্সের দ্বিতীয় ব্যাচে অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে ৬টি ব্যাচে মোট ৯০ জনকে প্রশিক্ষণ দেয়া হবে।
সংশ্লিষ্টরা মনে করেন এই প্রশিক্ষণের মাধ্যমে গ্রিসে প্রবাসী বাংলাদেশিদের আর্থিক ও সামাজিক অবস্থান আরও সুদৃঢ় হবে। গ্রিসে অর্থনীতি মূলত তিনটি সেক্টরের ওপর নির্ভরশীল তৈরি পোশাক শিল্প, কৃষি খাত এবং রেস্টুরেন্ট খাত। এর মধ্যে রেস্টুরেন্ট খাতে শ্রমিকের চাহিদা সবচেয়ে বেশি। গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের রেস্টুরেন্টে কাজের ওপর পর্যাপ্ত দক্ষতা ও সুযোগ না থাকায় তারা সঠিক মর্যাদা ও বেতন পাচ্ছেন না। সেই অভাব পূরণের লক্ষ্যেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী মন্ত্রী ইমরান আহমেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ