Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

কুবির ভর্তি আবেদনের সময় বাড়ছে আরো ৫ দিন

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৬:৩৭ পিএম

কারিগরি ত্রুটির কারণে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির আবেদনের সময়সীমা পাঁচ দিন বাড়িয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভা শেষে সময় বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।


তিনি বলেন, সার্ভার সমস্যা থাকার কারণে অনেক শিক্ষার্থীই আবেদন করতে পারেনি। তাদের বিষয় বিবেচনা করেই আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

এদিকে অনেক ভর্তিচ্ছুরই অভিযোগ করেছে, কারিগরি ত্রুটির কারণে তাদের দুইবার টাকা কেটে নেয়া হয়েছে। এ বিষয়ে সভায় টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানা যায়।

গত কিছুদিন ধরে সার্ভার ডাউন থাকায় ভর্তিচ্ছুদের অভিযোগের মুখে এ সভা ডাকা হয়। এরপর জরুরি ভিত্তিতে পুরোনো সার্ভার পরিবর্তন করে এক মাসের জন্য ডেডিকেটেড সার্ভার কিনেছে টেকনিক্যাল কমিটি। এজন্য প্রায় এক দিন সম্পূর্ণ বন্ধ থাকে আবেদন প্রক্রিয়া। পরবর্তীতে নতুন সার্ভারে ‘ডাটা ইন্ট্রিগেশন’র পর গতকাল সোমবার রাত ৯টায় আবার সচল হয় স্নাতকে ভর্তির আবেদনের ওয়েবসাইট।

এর আগে গত ২০ নভেম্বর থেকে ভর্তির আবেদন শুরু হয়। সে অনুযায়ী সময়সীমা শেষ হওয়ার কথা ৩০ নভেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্নাতক


আরও
আরও পড়ুন