Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুচিকিৎসায় বাঁধা দিয়ে খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে : নজরুল ইসলাম খান

ময়মনসিংহ স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ৭:১১ পিএম

সুচিকিৎসায় বাঁধা দিয়ে বেগম খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির অন‍্যতম সদস্য মো: নজরুল ইসলাম খান।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া আজ কারাগারে। আমরা তাকে মুক্ত করতে চাই। কিন্তু তাঁর জীবননাশের চেষ্টা করছে সরকার। তাঁর সুচিকিৎসায় বাঁধা দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অথচ হাসপাতালের চিকিৎসকরা বলছে- বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার। যা দেশে সম্ভব নয়।

এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন, আপনার আন্দোলনের প্রস্তুতি নিন। কথা দিচ্ছি বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের ময়দানে আমি আপনাদের সাথে থাকব।

নজরুল ইসলাম খান বলেন, জাসদ নেতা আ স ম আ: রবকে সাজা থাকা অবস্থায় বেগম খালেদা জিয়া জার্মানিতে চিকিৎসা করিয়েছেন। আইনে এর অনেক দৃষ্টান্ত আছে। বিদেশে থাকা অনেক আসামিকে মাফ করে দেওয়া হয়েছে। জেলে না গিয়েও দন্ড মওকুফ করে দেওয়ার নজির আছে। তবে খালেদা জিয়া কেন বিদেশে চিকিৎসা নিতে পারবেন না। ইনশাআল্লাহ বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই আগামী দিনে গনমানুষের অধিকার প্রতিষ্ঠা হবে।

এ সময় তিনি আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ‍্যে বলেন, ময়মনসিংহ এসে দেখে যান রাস্তায় রাস্তায় বিএনপির সমাবেশে জনতার জোয়াড় এসেছে। সারা দেশে একযোগে আজ ৯টি বিভাগীয় সমাবেশ হয়েছে। সবগুলোতেই গনজোয়াড় সৃষ্টি হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, খালেদা জিয়ার মুক্তি দাবিতে প্রয়োজনে আগামী দিনে একযোগে দেশের সকল জেলা-উপজেলা ও ইউনিয়নে সমাবেশ করা হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ময়মনসিংহ নগরীর নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান অতিথির বক্ত‍ব‍‍্যে তিনি এসব কথা বলেন।

এর আগে দুপুরে বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উপযুক্ত চিকিৎসার দাবিতে এ বিভাগীয় সমাবেশ শুরু হয়।

এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ফ‍্যাসিবাদী সরকার রাজনৈতিক প্রতিহিংসার ফরমায়েশি রায়ে পচিঁশ মাস কারাগারে বন্দি রেখে বেগম খালেদা জিয়াকে স্লো পয়জনিং করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে।

এখন তাকে বিদেশ যেতে দেয়া হচ্ছে না। অথচ মেডিক্যাল বোর্ড নেত্রীকে বিদেশ নিতে বলছে। কিন্তু সরকার উপহাস করছে। এতে যদি সুচিকিৎসার অভাবে বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার কিছু হলে সরকারের রেহাই নেই। টেনে হিছড়ে সরকারকে ক্ষমতাচুত‍্য করা হবে।

এ সময় ময়মনসিংহ মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু ও উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদারের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, নির্বাহী সদস্য ডা: মাহাবুবুর রহমান লিটন, আ: বারী ড‍্যানী, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, জামালপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ডা: রুবেল, সাধারণ সম্পাদক শামীম তালুকদার, নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক ডা: আনোয়ারুল হক, সদস্য সচিব ডা: রফিকুল ইসলাম হেলালী, ময়মনসিংহ মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলমগীর মাহমুদ আলম, ফখরুদ্দিন আহমেদ বাচ্চু, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আহমেদ তায়েবুর রহভান হিরন, আবুল বাসার আকন্দ, কিশোরগঞ্জ জেলা বিএনপিসাধারণ সম্পাদক মাজার ইসলাম, শেরপুর জেলা বিএনপিসাধারণ সম্পাদক হযরত আলী, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আ: খালেক হাওলাদার প্রমূখ।

এদিকে সমাবেশ উপলক্ষ্যে বিশাল শোডাউনে বিক্ষোভ মিছিল নিয়ে সমাবেশে যোগদান করে ময়মনসিংহ উত্তর জেলা যুবদল। এতে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি ভিপি শামছুল হক শামছু। এ সময় সংগঠনের কয়েক শত নেতাকর্মী অংশ গ্রহন করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ