Inqilab Logo

মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ছাত্রী ধর্ষণে শিক্ষকের যাবজ্জীবন

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বরগুনায় নিজ কর্মরত শিক্ষাপ্রতিষ্ঠানের সপ্তম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের দায়ে সাইফুল ইসলাম নামের এক মাদরাসা শিক্ষককে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া এ মামলায় অভিযুক্ত সাইফুল ইসলামের ভাবী (বড় ভাইয়ের স্ত্রী) রাশেদা বেগমকে বেকসুর খালাস প্রদান করা হয়। দন্ডিত সাইফুল ইসলাম বরগুনা সদর উপজেলার ফুলঝুরি ইউনিয়নের সাহেবের হাওলা গ্রামের মাওলানা মো. ইব্রাহীম খলিলের ছেলে।
গতকাল মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করেন বরগুনার জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান। রায়ে দন্ডিত শিক্ষক সাইফুল ইসলামকে ২০ হাজার টাকা অর্থদন্ডও প্রদান করা হয়।
মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ২০ জানুয়ারি দুপুরে গাইড দেওয়ার কথা বলে ভুক্তভোগী ওই ছাত্রীকে মাদরাসায় ডেকে নেন শিক্ষক সাইফুল। পরে মাদরাসার কাছেই নিজ বাড়ির দোতলায় নিয়ে ওই ধর্ষণ করেন তিনি। এর ফলে ছাত্রীটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঘরে রেখেই পালিয়ে যান সাইফুল।
এ ঘটনার দিন বিকেলে শিক্ষক সাইফুল ইসলামকে প্রধান অভিযুক্ত করে দুই জনের বিরুদ্ধে বরগুনা সদর থানায় মামলা করেন নির্যাতিত ছাত্রীর বাবা। পরে ওই বছরের ২০ ফ্রেব্রæয়ারীতে ছাত্রী ধর্ষণের অভিযোগে পলাতক শিক্ষক সাইফুল ইসলামকে গ্রেফতার করে র‌্যাব।
এ বিষয়ে আইনজীবী মাহবুবুল বারী আসলাম জানান, এ রায়ের মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে। আমরা এ রায়ে খুশি। এমন রায়ের জন্য ভবিষ্যতে এমন ন্যাক্কারজনক কাজ থেকে বিরত থাকবে খারাপ মানুষগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ