Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দক্ষিণ আফ্রিকা থেকে আসা ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা

ওমিক্রন মোকাবেলা

ব্রাক্ষণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বিশ্বে আতঙ্ক ছড়ানো করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন মোকাবেলায় সতর্ক রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার স্বাস্থ্য বিভাগ। করোনা সংক্রমণ রোধে বিদেশ থেকে আসা যাত্রীদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতে সম্প্রতি ব্রাক্ষণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা থেকে আসা প্রবাসীদের বাড়িতে টাঙানো হয়েছে লাল পতাকা।
গতকাল মঙ্গলবার দুপুরে কসবা, নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়। তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকাসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ দেয়া হয়। জেলা সিভিল সার্জন ডাক্তার মো. একরাম উল্লাহ জানান, গত সোমবার দক্ষিণ আফ্রিকা থেকে যারা এসছেন তাদের তালিকা স্বাস্থ্য বিভাগের হাতে এসেছে। তালিকায় দেয়া তথ্য অনুযায়ী সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার ৭ প্রবাসী রয়েছেন।

তিনি জানান, সামাজিক সংক্রমণ রোধে ওই ৭ জনের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিন নিশ্চিতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিদেশ থেকে যারাই আসবেন কোনো উপসর্গ থাকলে তাদের নমুনা সংগ্রহ করা হবে। করোনার অস্তিত্ব ধরা পড়লে প্রয়োজনীয় চিকিৎসার আওতায় আনা হবে।

এদিকে জেলা করোনা কমিটির একটি সূত্র জানায়, আখাউড়া স্থলবন্দর দিয়ে সকল যাত্রী পারাপারে কঠিনভাবে স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ জারি করা হয়েছে। চলতি সপ্তাহের শুরুতে দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেন কসবার ৫ জন, বাঞ্চারামপুরের ১ জন ও নবীনগরের ১জন। উল্লেখ্য, এ পর্যন্ত জেলায় ১২ হাজার ৪১৬ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে ১৮০ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ