Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতি ইব্রাহিমকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মো. ইব্রাহিম হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গতকাল আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের এক যৌথসভা শেষে দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের দলীয় সভাপতি শেখ হাসিনার এই নির্দেশনা অবহিত করেন ওবায়দুল কাদের। পরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে অব্যহতির কথা জানানো হয়।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে জলবায়ু সম্মেলনে গিয়েছিলেন ছাত্রলীগ নেতা ইব্রাহিম হোসেন। ১৪ নভেম্বর তাকে স্বাগত জানাতে বিমানবন্দর এলাকায় অবস্থান নেয় ছাত্রলীগ নেতাকর্মীরা। এতে বিমানবন্দর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটের কারণে এসএসসি পরীক্ষার্থীদের হলে পৌঁছাতে বেশ বেগ পোহাতে হয়।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মো. ইব্রাহিম হোসেনকে ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতির পদ থেকে অব্যহতি দেওয়া হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সজীব আহামদ (সহ-সভাপতি, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ) ওই শাখার ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করবেন।

এছাড়া ইব্রাহিম হোসেনের বিরুদ্ধে বয়স লুকাতে ভুয়া পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করার অভিযোগ রয়েছে। ছাত্রলীগের নেতৃত্ব আসতে নির্ধারিত বয়সের বাধ্যবাধকতা রয়েছে। তবে ইব্রাহিমের বয়স বেশি থাকায় তিনি প্রকৃত পরিচয়পত্র (এনআইডি) জমা না দিয়ে ‘ভুয়া’ পরিচয়পত্র জমা দেন। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন হামলা ও মারধরের অভিযোগ রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ