Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নাশতা নিয়ে তুলকালাম!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

উগান্ডায় জনপ্রিয় একটা হালকা নাস্তা হল ‘ঘাসফড়িং’। তবে উগান্ডার জাতীয় বিমান সংস্থা তাদের ফ্লাইটের সময় হালকা খাবার হিসেবে লোকদের ঘাসফড়িং বিক্রি করা নিষিদ্ধ করেছে। উগান্ডা এয়ারলাইন্স বলছে, এনসেনেনে নামে এই জনপ্রিয় খাদ্য বিক্রি ‘এই বিমান সংস্থার চেতনার সাথে সঙ্গতিপূর্ণ নয়’। বিমান সংস্থাটি বলছে, বিমানের মধ্যে এই ধরনের ফড়িং-এর স্ন্যাক্স বিক্রির সময় কিছু যাত্রী ‘উত্তেজিত ও উচ্ছৃঙ্খল’ হয়ে ওঠেন, কারণ এখন এই ঘাসফড়িং-এর ঋতু নয়।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বিমান সংস্থার কয়েকজন কর্মচারীকে এ ঘটনার পর সাসপেন্ড করা হয়েছে। উগান্ডা এয়ারলাইন্স বলেছে, এ সময়ে ঘাসফড়িং বেশ দুষ্প্রাপ্য, ফলে অসময়ে জনপ্রিয় ও মুখরোচক এ ঘাসফড়িং-এর নাস্তা দেখে যাত্রীরা উত্তেজিত হয়ে উঠেছিলেন। কিন্তু বিমান সংস্থাটি বিমানের খাবারের মেনুতে এখন ঘাসফড়িং যোগ করার চিন্তা করেছে, কারণ তারা মনে করছে, এতে পর্যটন বাড়বে। ‘পর্যটন বাণিজ্যে এটা একটা বাড়তি আকর্ষণ হিসাবে যুক্ত হবে এবং স্থানীয়ভাবে বহু মানুষ যাদের জীবন জীবিকার সাথে জড়িয়ে আছে ঘাসফড়িংএর চাষ, সরবরাহ ও বিপণন তারা এতে লাভবান হবে’ বলে জানিয়েছে বিমান সংস্থাটি। তবে তাদের সেই পরিকল্পনা শেষ পর্যন্ত বুমেরাং হয়ে দেখা দিয়েছে। সূত্র : বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ