Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে চালক-সহকারীসহ গ্রেফতার ৩

৫ টাকার জন্য বাস থেকে ফেলে দেয়া হয় শিক্ষককে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাড়তি ভাড়া নিয়ে তর্কের জেরে নগরীতে এক স্কুল শিক্ষককে চলন্ত বাস থেকে ফেলে চাকায় পিষ্ট করার চেষ্টার ঘটনায় বাসটির চালক, সহকারীসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়, সোমবার রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার তিনজন হলেন- বাসটির চালক মো. লিটন (৩২), তার সহকারী মো. হোসেন (২৫) ও আরেক সহকারী মো. মাহিন (১২)।
র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল এস এম ইউসুফ সাংবাদিকদের বলেন, নগরীর অক্সিজেন মোড় থেকে ৮ নম্বর সিটি সার্ভিসের একটি বাসে উঠেছিলেন স্কুলশিক্ষক রহমত উল্লাহ। তার কাছে বাসচালকের সহকারী বাড়তি পাঁচ টাকা ভাড়া দাবি করেন। অতিরিক্ত ভাড়া দাবির প্রতিবাদ করলে স্কুলশিক্ষককে শার্টের কলার চেপে ধরে কিল-ঘুষি মারেন বাসচালকের সহকারী। একপর্যায়ে স্কুলশিক্ষককে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। গ্রেফতার তিন আসামি ঘটনা স্বীকার করেছেন।
গত শনিবার অক্সিজেন এলাকা থেকে পিটিআই যাওয়ার জন্য ওই বাসে উঠেন রহমত উল্লাহ। হেলপার ও চালক অতিরিক্ত ভাড়া আদায় করছিলেন। এ ঘটনার প্রতিবাদ করেন স্কুলশিক্ষক। এ নিয়ে চালক ও হেলপারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। তিনি স্টেশন রোডের বটতলি এলাকায় নেমে যেতে চাইলে তাকে সেখানে না নামিয়ে কিছুটা সামনে নিয়ে পুরাতন রেলস্টেশন এলাকায় চলন্ত গাড়ি থেকে ফেলে দেয় বাসের হেলপার। রাস্তার পাশে থাকা সিসিটিভি ফুটেজে দেখা যায়, চলন্ত বাস থেকে ফেলে দেয়ার পর তাকে চাপা দেয়ার চেষ্টা করেন চালক। এতে ওই স্কুলশিক্ষকের পায়ের হাড় ভেঙ্গে যায়। ঘটনার পর থেকে তিনি নগরীর মেহেদীবাগের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।
রহমত উল্লাহ নগরীর পাঁচলাইশ এলাকার হাবিবউল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি সদরঘাট এলাকার প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) প্রশিক্ষণার্থী। ঘটনার বিষয়টি তাৎক্ষণিক জানাজানি হলেও কোতোয়ালী থানা পুলিশ আসামিদের গ্রেফতারে কোন উদ্যোগ নেয়নি। থানার ওসি জানান, বাস থেকে ফেলে দেয়া শিক্ষক মামলা না করায় তারা চালক, সহকারীকে গ্রেফতার করতে পারেননি। তবে র‌্যাবের অভিযানে অভিযুক্ত তিনজন গ্রেফতার হওয়ায় ওই শিক্ষকের স্বজনরা সন্তোষ প্রকাশ করেছেন। উল্লেখ্য, এর আগে নগরীর লালখান বাজারে বয়োবৃদ্ধ এক যাত্রীকে চলন্ত বাস থেকে লাথি মেরে ফেলে দেয়ার ঘটনায় চালক, সহকারীকে গ্রেফতার করে পুলিশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ