Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

স্ট্যাবলাইজেশন ফান্ড বাংলাদেশ ব্যাংক বিরুদ্ধে নয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম


শেয়ারবাজারের অদাবিকৃত ডিভিডেন্ড নিয়ে গঠিত স্ট্যাবলাইজেশন ফান্ডের বিষয়ে বাংলাদেশ ব্যাংক একমত রয়েছে, তবে বিষয়টি স্পষ্ট করণ বিষয়ে কিছু দাফতরিক সমস্যা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ। গতকাল বাংলাদেশ ব্যাংক এবং বিএসইসির বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, স্ট্যাবলাইজেশন ফান্ডের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সাথে কিছু আইনগত অস্পষ্টতা রয়েছে। বিষয়টি নিয়ে বাংলাদেশ ব্যাংকের সাথে কথা হয়েছে আমরা উভয় পক্ষ খুবই এ বিষয়ে আন্তরিক।
এক্সপ্রোজার বন্ডের বিষয়ে বিএসইসির কমিশনার বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে এক্সপ্রোজার কম খরচে উপস্থাপন করা হবে। প্রয়োজনে বিকল্প আরও ভালো কোন মাধ্যম থাকলে সেটা প্রয়োগ করা হবে। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের সাথে যে বিরোধের কথা বলা হচ্ছে, আসলে আমাদের উভয় রেগুলেটরী বডির খুবই ভালো সম্পর্ক। আমাদের কারো সাথে কারো কোন মত বিরোধ নেই। এই মিটিংয়ের ফলে বাংলাদেশ ব্যাংকের সাথে আমাদের আরও ভালো সম্পর্ক তৈরী হয়েছে। আমরা সব সময় বাংলাদেশ ব্যাংকের সাথে মোবাইল ই-মেইলে সব সময় যোগাযোগ করা হবে। তিনি বলেন, সাধারণ বিনিয়োগকারীরা বাজার নিয়ে হতাশ হবেন না। বাজার ভালো করার জন্য আমাদের যা যা করা প্রয়োজন তাই করা হবে। আমরা উভয় নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ এক সাথে হয়ে বাজারের জন্য কাজ করে যাবো।
বিএসইসির পক্ষে আরও উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক সাইফুর রহমান ও মাহবুব আলম। বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমানসহ বাংলাদেশ ব্যাংকের শেয়ারবাজারের দ্বায়িত্বে থাকা কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • MST. SHAHIDA AKTER ২ ডিসেম্বর, ২০২১, ৮:০৫ পিএম says : 0
    যে দেশে পুঁজি বাজারে বিনিয়োগকারীগনকে প্রধানমন্ত্রীর উপর নির্ভর করে বিনিয়োগ করতে হবে সে দেশে বিনিয়োগকারী মার খাবেই কেননা মার্কেট স্থিতিশীলতা অর্জিত না হলে কারও অর্থের নিরাপত্তা থাকে না, ...একটা টেকসই নীতিমালা ছাড়া এ মার্কেটে বিনিয়োগ করা আর চোরা বালিতে হারিয়ে যাওয়া একই কথা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ