Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

এলএনজি সরবরাহে বিঘ্ন জ্বালানি বিভাগেরদুঃখ প্রকাশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

 সরবরাহকারী জাহাজের মুরিং লাইন ছিড়ে যাওয়ায় এলএনজি সরবরাহে সমস্যা দেখা দিয়েছে। এই ত্রুটি সারাতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সময় লাগতে পারে। এর ফলে গ্যাস সরবরাহে বিঘ্ন ঘটায় দুঃখ প্রকাশ করেছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ।
গতকাল মঙ্গলবার ফ্লোটিং স্টোরেজ অ্যান্ড রি-গ্যাসিফিকেশনের দুইটি ইউনিটের মধ্যে একটির মুরিং লাইন ছিড়ে যাওয়ায় জাহাজ থেকে জাহাজে এলএনজি পরিবহন করা সম্ভব হবে না। ফলে এলএনজি সরবরাহে বিঘœ ঘটবে। আগামী বছরের ১৫ জানুয়ারির মধ্যে এই ত্রুটি মেরামত বা পুনঃস্থাপন করা সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে। জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ গ্যাস সরবরাহে সাময়িক এই বিঘœ সৃষ্টির জন্য দুঃখ প্রকাশ করছে। সে সাথে প্রাকৃতিক গ্যাস ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার জন্য অনুরোধ জানিয়েছে। মুরিং হলো এমন স্থায়ী কাঠামো, যেখানে কোনো জাহাজ বাঁধা অবস্থায় সুরক্ষিত থাকে। এই লাইন ছিড়ে গেলে জাহাজ থেকে জাহাজে গ্যাস সরবরাহে সমস্যা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ