Inqilab Logo

রোববার, ১৬ জানুয়ারী ২০২২, ০২ মাঘ ১৪২৮, ১২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রের মিশিগানে স্কুলে শিক্ষার্থীর বন্দুক হামলায় নিহত ৩, আহত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৯:০৫ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের অক্সফোর্ড হাই স্কুলে এক বন্দুকধারীর হামলায় কমপক্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬ জন। নিহত তিনজনই ওই স্কুলের শিক্ষার্থী বলে ধারণা করছে নিরাপত্তা বাহিনী।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বিকেলে অক্সফোর্ড স্কুলে বন্দুক নিয়ে অতর্কিত হামলা চালায় ১৫ বছর বয়সী হাই স্কুল পড়ুয়া শিক্ষার্থী।

ওকল্যান্ড কাউন্টির আন্ডারশেরিফ মাইকেল জি ম্যাককেব সংবাদ সম্মেলনে বলেন, আমরা ‘৯১১’ -এ কল পাই। ঘটনাস্থলে পুলিশ আসার পাঁচ মিনিটের মধ্যেই বন্দুকধারীকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

সন্দেহভাজন হামলাকারী শিক্ষার্থীর কাছ থেকে একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এই বন্দুক দিয়ে সে ১৫ থেকে ২০টি গুলি চালিয়েছে। সে একাই এই ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে প্রশাসন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে এক শিক্ষক রয়েছেন বলে জানা গেছে।
স্কুল থেকে শিক্ষার্থীদের দ্রুত সরিয়ে নেওয়া হয়েছে। তাদের নিরাপদে পরিবারের কাছে পৌছে দেওয়া হয়েছে। স্কুলে আর কেউ আছে কিনা তল্লাশি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

অক্সফোর্ড কমিউনিটি স্কুলের কর্মকর্তারা হামলার ঘটনা নিশ্চিত করে এক বিবৃতিতে জানিয়েছেন, ওকল্যান্ড কাউন্টি শেরিফ বিভাগ সেখানকার নিরাপত্তার দায়িত্ব নিয়েছে।
‘অক্সফোর্ড হাই স্কুলের শিক্ষার্থী ও স্টাফদের সরিয়ে নেওয়া হয়েছে। শিক্ষার্থীরা চাইলে পরিবারের কাছে ফিরতে পারে। নিরাপত্তার স্বার্থে প্রদেশটির অন্য জেলার সব স্কুল সাময়িকভাবে লকডাউন করা হয়েছে। যদিও আর কোনও ঝুঁকি নেই’। সূত্র : সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ