Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

আজারবাইজানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৯:২৮ এএম

আজারবাইজানে প্রশিক্ষণের সময় একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ১০টা দিকে সামরিক প্রশিক্ষণ ফ্লাইটটি চলাকালীন ককেশাস অঞ্চলের পূর্বে বিধ্বস্ত হয়। খবর এনডিটিভির।

আজারবাইজানের সীমান্ত রক্ষী বাহিনী ও প্রসিকিউটর জেনারেলের অফিস থেকে যৌথবিবৃতি বলা হয়েছে, আজারবাইজানের সীমান্ত রক্ষী বাহিনীর হেলিকপ্টারটি মঙ্গলবার সকালে বিধ্বস্ত হয়। দুর্ঘটনার কারণ সম্পর্কে এখন নিশ্চিত হওয়া যায়নি। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েব ও তার স্ত্রী মেখরিবান আলিয়েভা।
আজারবাইজান ও প্রতিবেশী আর্মেনিয়া গত বছর প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নাগোরনো-কারাবাখ অঞ্চলে যুদ্ধে যাওয়ার পর থেকে তাদের ভাগ করা সীমান্তে সবচেয়ে ভয়াবহ লড়াইয়ের দুই সপ্তাহ পরে এ ঘটনাটি ঘটল। সূত্র : এএফপি, এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজারবাইজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ