Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

টুইটারের প্রাইভেসি পলিসিতে পরিবর্তন আনলেন নতুন সিইও

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১১:২০ এএম

টুইটারের নতুন সিইও হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল। আর তার পরেই বড় বদল হল টুইটারের প্রাইভেসি পলিসিতেও। ব্যবহারকারীর নিরাপত্তা, গোপনীয়তা আরও সুরক্ষিত করতে প্রাইভেসি পলিসিতে নতুন করে বদল এনেছে টুইটার।

এবার থেকে টুইটারে কোনও ছবি, ভিডিও বা অন্য যেকোনও কিছু শেয়ার করতে হলে অনুমতি লাগবে। যিনি সেই মিডিয়া টুইটারে আপলোড করেছেন, তার সম্মতি ছাড়া কিছুই শেয়ার করা যাবে না। এই নতুন নিয়ম মঙ্গলবার থেকেই কার্যকর হয়েছে। ইতিমধ্যে যেকোনও ব্যক্তিগত তথ্য যেমন বাড়ির ঠিকানা, পরিচয় পত্র ও যোগাযোগের নম্বর ইত্যাদি নিষিদ্ধ করে দিয়েছে টুইটার।

নতুন নিয়মও কার্যকরী হচ্ছে ব্যবহারকারীদের সুরক্ষার কথা ভেবে। যাতে টুইটারে কোনও ব্যক্তিকে কখনও হেনস্থা হতে না হয় সেই কারণেই এই ব্যবস্থা। নিজেদের নতুন এই নিয়মের কথা বলতে গিয়ে একটি ব্লগ পোস্টের মাধ্যমে টুইটার জানিয়েছে, আমাদের যে প্রাইভেসি পলিসি আছে, তা অত্যন্ত শক্তিশালী। কিন্তু এই নতুন আপডেটের মাধ্যমে আমরা অপরাধীর বিরুদ্ধে আরও সহজে ব্যবস্থা নিতে পারব। মানবাধিকারের স্বার্থেই এই আপডেট।

নতুন এই প্রাইভেসি পলিসি বুধবার থেকেই কার্যকর হচ্ছে সারা বিশ্বে। সিইও বদলের পরেই এই প্রাইভেসি পলিসিতে বদল নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সূত্র: দ্য ওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টুইটার

৩ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ