Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভাইকে বাঁচাতে গিয়ে বরখাস্ত হলেন সিএনএন তারকা ক্রিস কুওমো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:১৬ পিএম

ভাইকে সহায়তার জন্য সিএনএন তারকা ক্রিস কুওমোকে বরখাস্ত করা হয়েছে। যৌন নির্যাতনের অভিযোগের বিরুদ্ধে লড়াই করার সময় নিউইয়র্কের গভর্নর ভাইকে সাহায্য করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল নতুন নথি প্রকাশের পর এই সিদ্ধান্ত নিয়েছে সিএনএন। সেই নথিতে দেখা যায়, ভাই যখন গভর্নর ছিলেন, তখন তাকে সহায়তা করেছেন ক্রিস কুওমো।

সিএনএন বলেছে, আমরা আগে যা জানতাম, তার চেয়ে অনেক বেশি পরিমাণে ভাইকে সহায়তায় জড়িত ছিলেন ক্রিস কুওমো।
এদিকে অ্যান্ডু কুওমো গত আগস্টেই পদত্যাগ করেছেন। একজন সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তিনি পদত্যাগ করেন।
রাজনীতিবিদ ভাইকে সাহায্য করার জন্য ক্রিস কুওমোর পর্দার অন্তরালের প্রচেষ্টাকে গণমাধ্যমে সাংবাদিকতা নীতির লঙ্ঘন হিসেবে বিবেচনা করছেন সংশ্লিষ্টরা। কারণ, ভাইকে বাঁচানোর জন্য ব্যাপকহারে প্রচেষ্টা চালিয়ে গেছেন ক্রিস কুওমো।

যদিও সিএনএন এর আগে ক্রিস কুওমোর পক্ষেই ছিল। জানা গেছে, ২০১৩ সালে তিনি সিএএন-এ যোগ দিয়েছিলেন। একপর্যায়ে তার বিরুদ্ধে রাজনীতিবিদ ভাইকে সহায়তার অভিযোগ ওঠে।

গতকাল মঙ্গলবার সিএনএন এক বিবৃতিতে জানিয়েছে, যে নথিগুলো প্রকাশ হয়েছে, তা গুরুতর প্রশ্ন তুলেছে। এ ব্যাপারে আমরা জানতাম না। যখন ক্রিস তার ভাইয়ের হয়ে কাজ করেছেন, তখন তিনি আমাদের নিয়ম ভঙ্গ করেছেন এবং আমরা তা প্রকাশ্যে স্বীকার করেছি।

সিএনএন আরো জানিয়েছে, তিনি কাজের ক্ষেত্রে যে অনন্য অবস্থানে ছিলেন আমরা তার প্রশংসাও করেছি। তবে তিনি পরিবারকে প্রথম এবং চাকরিকে দ্বিতীয় স্থানে রেখেছেন গুরুত্বের বিচারে। আর সেটা আমরা বুঝতে পেরেছি। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ