Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নেছারাবাদে ছারছীনা মাহফিলের আখেরী মোনাজাত সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৪:৫৩ পিএম

আমিরে হিযবুল্লাহ মুজাদ্দিদে যামান ছারছীনা শরীফের পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন, ছারছীনা দরবার আমলের দরবার। নবীর সুন্নতের তরীকায় দাদা হুজুর হযরত নেছারুদ্দীন (রহ.) ছারছীনা শরীফ প্রতিষ্ঠিত করেছেন। কিন্তু একদল মানুষ ছারছীনাকে সামনে রেখে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। যাদের মধ্যে ছারছীনা দরবারের আকীদা,আমল,সেলসেলার কোন মিল নেই। সর্বদা এদের থেকে পীর ছাহেব হুজুর কেবলা লাখো লাখো ভক্ত ও মুরিদানদের দূরে থাকতে বলেছেন।

গতকাল বুধবার যোহর নামাজ বাদ পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সন্ধ্যা নদীর কূল ঘেষে অবস্থিত ছারছীনা দরবার শরীফের ১৩১তম ঈছালে ছওয়াব মাহফিলে আখেরী মোনাজাত পূর্বে পীর ছাহেব কেবলা কথাগুলো বলেন।

 

পীর সাহেব হুজুর আরো বলেন, আমাদের ছারছীনা দরবারের একটা জমিয়াতে হিযবুল্লাহ সংগঠণ রয়েছে। এর মাধ্যমে ছারছীনার ছেলছেলা মেনে চলতে পারবেন। আর আপনাদের সন্তানদের দ্বীনিয়া মাদরাসায় পড়াবেন। সন্তান দ্বীনিয়া মাদরাসায় পড়লে আমল মজবুত হবে। হুজুর কেবলা আরো বলেন, সর্বদা হালাল উপর্যান করে হালাল খাবেন।যে যত হালাল উপার্যন খাবেন সে তত তরিকায় স্বাধ পাবে। আখেরী মোনাজাত পরিচালনা করেন, দরবারের পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।

এর আগে মাহফিলের দ্বিতীয় দিন মঙ্গলবার বাদ এশার নামাজ বরিশালের ডিআইজি এস,এম আক্তারুজ্জামান আগত মুসল্লিদের সামনে স্টাইজে তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। হানাহানি অরাজগতা ইসলাম পছন্দ করেনা। তাই ধর্মের নামে যদি কেহ বিভ্রান্তিমুলক কথা ছড়িয়ে দেশে গন্ডগোল পাতানোর পায়তারাও চালায় তাকে কোন ক্রমেই ছাড় দেয়া হবেনা। মাহফিলে অন্যান্যেদের মধ্য উপস্থিত ছিলেন, পিরোজপুর পুলিশ সুপার মো: সাইদুর রহমান,জমাইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে ও বরিশাল জামে এবাদুল্লাহ মসজিদের খতিব মাও: মির্জা নূরুর রহমান বেগ, ঢাবির আরবি বিভাগের অধ্যাপক ড. হাফেজ মাও: মো: রুহুল আমীন, নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোশারেফ হোসেন, নেছারাবাদ,কাউখালি সার্কেলের সহকারি পুলিশ সুপার মো: রিয়াজ হোসেন (পি,পি,এম), নেছারাবাদ থানার ওসি আবির মোহাম্মদ হোসেন, স্বরূপকাঠি পৌর মেয়র গোলাম কবির প্রমুখ।


তিন দিনের এ মাহফিলের শেষদিনে আখেরী মোনাজাতে অংশ নিতে দেশের দূর-দূরান্ত অভ্যন্তরীন বিভিন্ন এলাকা থেকে মানুষের যেন ঢল নেমে ছিল। মোনাজাতে অংশ নিতে সোমবার থেকে বুধবার দুপুর পর্যন্ত ছারছীনার দিকে নৌ ও সড়ক পথে ধর্মপ্রাণ মানুষের ঢল অব্যাহত ছিল। মাহফিল ময়দানে মুলমানদের আগমনে যেন তিল ধারনের জায়গা ছিলনা। মোনাজাতকালে আমীন আমীন ধ্বনীতে আকাশ বাতাস যেন ভারাক্রান্ত হয়ে উঠছিল।



 

Show all comments
  • Al Mamun ৩ ডিসেম্বর, ২০২১, ৮:২৯ পিএম says : 0
    আল্লাহ কবুল করুক। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ