Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজশাহীতে বেগম জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে মহানগর মহিলাদলের মৌন মিছিল

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৫:৩৬ পিএম

বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তিনি বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁর নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবীতে রাজশাহী মহানগর মহিলা দল মৌন মিছিল ও সমাবেশ করে। বুধবার (১ ডিসেম্বর-২০২১) নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে থেকে রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট রওশন আরা পপি এর নেতৃত্বে মৌন মিছিল বের হয়।
তারা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করার জন্য এগিয়ে যেতে থাকলে পুলিশ তাদের বাধা প্রদান করেন। এসময়ে মহিলা দলের নেতৃবৃন্দের সাথে পুলিশের বাকবিতন্ডা হয়। বার বার তারা পুলিশি ব্যাড়িকেট ভেঙ্গে যাওয়ার চেষ্ঠা করলেও পুলিশ তাদের কোনভাবেই বের হতে দেয়নি। শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বাধার প্রতিবাদে পরে তারা কার্যালয়ের সামনে সমাবেশ করেন।
মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট রওশন আরা পপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুনের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন মহিলা দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, সিনিয়র সহ-সভাপতি মোসাম্মদ নুরুন্নাহার বেগমসহ অনেকে উপস্থিত ছিলেন।
সভাপতি বক্তব্যে বলেন, এই সরকার ক্ষমতার অপব্যবহার জোর করে বেগম জিয়াকে বিনা অপরাধে সাজা প্রদান করেছে। তিলে তিলে তাঁকে মেরে ফেলার ষড়যন্ত্র করছে বলে উল্লেখ করেন তিনি। এই সমাবেশ থেকে তিনি বেগম জিয়ার মুক্তি ও দ্রুত সময়ের মধ্যে বিদেশে চিকিৎসার দাবী জানান পপি। আর দাবী না মানলে রাজশাহী মহানগর মহিলাদল বিএনপি’র সাথে থেকে কঠোর আন্দোলন করবেন বলে হুঁশিয়ারী দেন তিনি। সেইসাথে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাবেশ শেষ করেন সভাপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিছিল

১২ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন