Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাউফল উপজেলা ও পৌর বিএনপি’র বিতর্কিত সেই কমিটি স্থগিত

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৬:১০ পিএম

বাউফল উপজেলা ও পৌর বিএনপি’র বিতর্কিত সেই আহবায়ক কমিটি স্থগিত করা হয়েছে। আজ বুধবার দুপুরে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশ প্রদান করা হয়েছে। একই আদেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিনকে ওই কিমিটি গঠনের দায়িত্ব প্রদান করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, গত ২৩ নভেম্বর বাউফল উপজেলা ও পৌর বিএনপি’র আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। জেলা বিএনপি’র আহবায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্রি স্বাক্ষরিত ওই কমিটিতে মোঃ শাহজাদা মিয়াকে আহবায়ক ও মোঃ অলিয়র রহমানকে সদস্য সচিব এবং মোঃ হুমায়ুন কবিরকে পৌর বিএনপি’র আহ্বায়ক ও মোঃ মিজানুর রহমান খোকনকে সদস্য সচিব করা হয়। বিতর্কিত এই কমিটি ঘোষণার পর থেকেই উপজেলা ও পৌর বিএনপি’র নেতা-কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

কমিটিতে বিএনপির সাবেক সংসদ সদস্য মোঃ সহিদুল আলম তালুকদারকে রাখা হয়েছে পৌর বিএনপি’র আহবায়ক কমিটির একজন সাধারণ সদস্য হিসেবে। ওই পৌর কমিটির আহবায়ক হচ্ছেন পৌরসভার একজন ওয়ার্ড কাউন্সিলার । একজন সাবেক সংসদ সদস্যকে একজন ওয়ার্ড কাউন্সিলারের অধীনে রেখে এ কমিটি ঘোষণা করায় ব্যাপক বিতর্কের সৃষ্টি হয় তৃনমূল নেতা-কর্মীদের মাঝে।

এ ছাড়াও গত জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী সালমা আলম তালুকদারকে রাখা হয়েছে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির একজন সদস্য হিসাবে। এ কমিটিতে দলের ত্যাগী ও সক্রিয় নেতা-কর্মীদের ঠাঁই হয়নি । বিষয়টি কেন্দ্রীয় কমিটির নজরে আসলে কমিটি গঠনে বিএনপি’র কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের সুপারিশ বাস্তবায়ন না করে আহবায়ক কমিটি দুইটি অনুমোদন দেয়ার অভিযোগে ঘোষিত ওই বিতর্কিত কমিটি স্থগিত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন