Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাতক্ষীরা-যশোর সরাসরি বাস চলাচল বন্ধ, যাত্রী দূর্ভোগ চরমে

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৬:২২ পিএম | আপডেট : ৭:২৩ পিএম, ১ ডিসেম্বর, ২০২১

দুই জেলার মালিকদের রেষারেষিতে সাতক্ষীরা-যশোর সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

প্রায় দুই সপ্তাহ হয়ে গেলেও এ বিষয়ে প্রশাসন কিছু করতে পারেনি। ফলে যশোরের মালিকদের বাস যশোরের মধ্যে আর সাতক্ষীরার মালিকদের বাস সাতক্ষীরার মধ্যে চলাচল করছে। এক বাস থেকে নেমে আরেক বাসে উঠতে হচ্ছে আরেক জেলায় যাওয়ার জন্য।
সাতক্ষীরা জেলা বাস মালিক সমিতির সভাপতি  আবু আহমেদ এর অভিযোগ, যশোর বাস টার্মিনাল থেকে সাতক্ষীরার বাসগুলোকে সন্তোষজনক ট্রিপ দেওয়া হয় না। এ কারণে গত ১৮ নভেম্বর থেকে তারা আর যশোরে বাস চালাচ্ছেন না।
আর যশোরের আন্তঃজেলা বাস সিন্ডিকেট মালিক সমিতির সড়ক সম্পাদক আমির হোসেন বলেন, দীর্ঘদিন ধরে যশোরের বাস সাতক্ষীরা হয়ে কালিগঞ্জ পর্যন্ত যেতে দেওয়া হচ্ছে না। সাতক্ষীরা টার্মিনাল থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে যশোরের বাস।
বাস মালিক জিয়াউর রহমান জানান, ১৮ নভেম্বর থেকে সাতক্ষীরার বাস মালিকরা আর যশোরে বাস চালাচ্ছেন না। বুধবার (১ ডিসেম্বর) থেকে যশোর মালিকরাও সাতক্ষীরায় বাস পাঠানো বন্ধ করেছে। এ অবস্থায় যাত্রীরাও যেমন হয়রাণী হচ্ছে, তেমনি ক্ষতিগ্রস্থ হচ্ছেন উভয় জেলার বাস মালিকরা। উভয়পক্ষই এখন এই সমস্যার সমাধান চাচ্ছেন।
সাতক্ষীরা জেলা প্রশাসক মো: হুমায়ুন কবির বলেন, সাতক্ষীরা-যশোর বাস চলাচল বন্ধ সমস্যার সমাধানে তিনি যশোর জেলা প্রশাসকের সাথে কথা বলেছেন। কী করা যায় তা নিয়ে দ্রুতই দুই জেলা প্রশাসনের মাধ্যমে দুই জেলার বাস মালিক সমিতিকে সমাঝোতার আয়োজন করে জন দূর্ভোগ কমাতে উদ্যোগ নেবেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দূর্ভোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ