Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের পরিবর্তনে যুব সমাজের ভূমিকা অগ্রগামী, সিলেটে পীর সাহেব চরমোনাই

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৬:২৪ পিএম

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের উদ্যোগে আজ বুধবার (১লা ডিসেম্বর) বাদ আসর আলীয়া মাদ্রারাসার মাঠে বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হয়েছে। আগত মুসল্লিদের জিকিরের আ্ওয়াজে মুখরিত হয়ে উঠে ময়দান।
মাহফিলে প্রধান অতিথি হিসাবে বয়ান পেশ করেন মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই, এ মাহফিল দুনিয়াবী কোনো উদ্দেশ্যে নয় বরং পথভোলা মানুষকে আল্লাহর সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার জন্য।’ এ সময় আগত মুসল্লিদের তিনি বলেন, দুনিয়াবি কোনো স্বার্থের কারণে ‘এখানে আসার প্রয়োজন নেই। যদি এমন কেউ এসে থাকেন, তবে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহণ করুন।’ আমিরুল মুজাহিদিন পীর সাহেব চরমোনাই আরও বলেন, ‘যারা মাহফিলে এসেছেন, তারা দুনিয়ার ধ্যান-খেয়াল বিদায় করে দিয়ে আখেরাতের খেয়াল অন্তরে জায়গা দিন। দিল থেকে বড়ত্ব এবং আমিত্ব বের করে আল্লাহর পথে নিজেকে বিলীন করে দিন।’ পীর সাহেব চরমোনাই এবারের মাহফিলে যুবকদের ব্যাপক উপস্থিতির বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘দেশের যে কোনো বড় ধরনের পরিবর্তনে যুব সমাজের ভূমিকা অগ্রগামী। সুতরাং যুব সমাজ যদি চারিত্রিকভাবে ভালো হয়, তবে সমাজের বিদ্যমান অনাচার-অবিচারের মূলোৎপাটন সময়ের ব্যাপার।’ আলীয়া মাদরাসার মাঠের এ বছরের বার্ষিক মাহফিলে সিলেট বিভাগ থেকে হাজার হাজার মুসুল্লি অংশ নিয়েছেন। মাহফিলে আগতরা বয়ান শোনার পাশাপাশি মাঠে অবস্থান করে জিকির-আজকার, কোরআন তেলাওয়াত ও নফল ইবাদতে মশগুল থাকবেন আগামী ১, ২ ও ৩ ডিসেম্বর বুধ, বৃহস্পতি ও শুক্রবার এই তিনদিন। শুক্রবার রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে। বিশেষ অতিথি হিসেবে মাহফিলে বয়ান পেশ করবেন নায়েবে আমিরুল মুজাহিদীন শায়খুর হাদিস মুফতি সৈয়দ মোঃ ফয়জুল করিম (শায়খে চরমোনাই) হযরত মাওলানা ওমর ফারুক সন্দীপী, অধ্যক্ষ হাফিজ মাওলানা আব্দুল আওয়াল, অধ্যক্ষ হাফিজ মাওলানা ইউনুস আহমদ, মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, হযরত মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটা, আলহাজ্ব ডাঃ সিরাজুল ইসলাম সিরাজী (নওমুসলিম), হযরত মাওলানা আহমদ আলী, হযরত মাওলানা ফয়জুর রহমান, হযরত মাওলানা আব্দুল হক, হযরত মাওলানা মুফতি তাজুল ইসলাম, হযরত মাওলানা রেজাউল করিম, হযরত মাওলানা রেজাউল করিম আবরার সিলেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ