Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মো. নাসিম বিদেশে চিকিৎসা নিতে গিয়েছিলেন কোন আইনে? - রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ৭:২৩ পিএম | আপডেট : ৭:২৭ পিএম, ১ ডিসেম্বর, ২০২১

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সরকারি দলের নেতাদের উদ্দেশ করে বলেছেন, আপনাদের নেতা মো: নাসিম যে কারাগারে থাকা অবস্থায় বিদেশে চিকিৎসার জন্য গেছেন সেটা কোন আইনে গেছেন। তিনি বলেন, প্রচলিত যে আইন আছে সেই আইনেই খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন।

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী মহিলাদল মৌন মিছিলের কর্মসূচি পালনে পুলিশ বাধা দেয়ায় দলীয় কার্যালয়ের সামনে তারা সংক্ষিপ্তভাবে সমাবেশ করে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আইনমন্ত্রী বলেছেন, আইনের বাইরে কিছু করা যাবে না। খালেদা জিয়াকে বিদেশে যেতে হলে আবার কারাগারে যেতে হবে, বাহ! আইনমন্ত্রী আপনি কোথা থেকে এই আইন পেয়েছেন? আপনি অসত্য কথা বলছেন, আপনি মিথ্যা কথা বলছেন। আপনি আপনার চাকরি ঠিক রাখার জন্য মিথ্যা বলছেন। তিনবারের প্রধানমন্ত্রীকে নির্যাতন করার জন্য আপনি এ কথা বলছেন।

রিজভী বলেন, সোয়া শ' বছর আগের প্রিজন অ্যাক্টের বিধান অনুযায়ী সরকার একজনকে চিকিৎসার জন্য পাঠাতে পারে। সাজা মওকুফ করতে পারে। সবকিছু করতে পারে। আর যার মৃত্যুর ঝুঁকি আছে তার সবকিছু মাফ করে চিকিৎসার বন্দোবস্ত করতে পারে। কিন্তু তাজ্জব ব্যাপার, আইনমন্ত্রী বলছেন তাকে বিদেশ যেতে হলে আবার কারাগারে গিয়ে আবেদন করতে হবে। মিথ্যাবাদী এই আইনমন্ত্রী। প্রচলিত যে আইন আছে সেই আইনেই খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে পারেন।

এ সময় আইনমন্ত্রীকে প্রশ্ন করে তিনি বলেন, আপনাদের নেতা মো: নাসিম যে কারাগারে থাকা অবস্থায় বিদেশে চিকিৎসার জন্য গেছেন সেটা কোন আইনে গেছেন।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় এ সময় আরো বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, মহিলা দলের সহ-সভাপতি জেবা আমিন খান, নেওয়াজ হালিমা আরলি, নিলুফার চৌধুরী মনি, চৌধুরী নায়াব ইউসুফ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহানগর দক্ষিণের সভাপতি রাজিয়া আলিম, সাধারণ সম্পাদক শামসুন্নাহার বেগম, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আমেনা খাতুন, নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রহিমা শরীফ মায়া, সাধারণ সম্পাদক কাউন্সিলর আয়শা আক্তার হীরা, টাঙ্গাইল জেলা সাধারণ সম্পাদক মমতাজ বেগম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ