Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে ২৩ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে সরকারের কাছে আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছেন দেশের ২৩ বিশিষ্ট নাগরিক। বিবৃতিতে তারা বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ অনুসারে, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা এখন আশংকাজনক পর্যায়ে আছে। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন দূরারোগ্য রোগে ভুগছেন এবং করোনায় আক্রান্ত হওয়ার পর তার অবস্থার ক্রমেই আরও অবনতি হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, সরকারের কাছে খালেদা জিয়ার পরিবার সুচিকিৎসার জন্য তাকে অবিলম্বে বিদেশে পাঠানোর সুযোগ দেয়ার অনুরোধ করেছে। আমরা সরকারকে এই অনুরোধ সহৃদয়তার সাথে বিবেচনা করে খালেদা জিয়াকে অনতিবিলম্বে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার আহবান জানাচ্ছি। সরকার এ ধরনের মানবিক দৃষ্টিভঙ্গি দেখালে তা উন্নত রাজনৈতিক সংস্কৃতি সৃষ্টির জন্যও ইতিবাচক ভূমিকা রাখবে বলে মনে করেন তারা। বিবৃতিদাতারা হলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, প্রফেসর আহমেদ কামাল, প্রফেসর স্বপন আদনান, আলোকচিত্রী শহিদুল আলম, প্রফেসর পারভীন হাসান, প্রফেসর ড. আসিফ নজরুল, প্রফেসর ড. শাহনাজ হুদা, মানবাধিকার কর্মী শিরিন হক, নূর খান লিটন, রেহনুমা আহমেদ, হানা শামস আহমেদ, নারী নেত্রী ফরিদা আখতার ও ডা. নায়লা জেড খান, ড. নাসরিন খন্দকার, মির্জা তাসলিমা সুলতানা, প্রফেসর সাঈদ ফেরদৌস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর মাইদুল ইসলাম, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গবেষক রোজিনা বেগম, সংস্কৃতিকর্মী অরূপ রাহী, সাংবাদিক সায়েদা গুলরুখ ও সমাজকর্মী নাসের বখতিয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ