Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ভারতের পেট্রাপোলে করোনা পরীক্ষার দুর্ভোগে যাত্রীরা

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ১২:০৭ এএম

ভারতের পেট্রাপোল বন্দরে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের স্পট করোনা পরীক্ষা করায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। গতকাল বুধবার সকাল থেকে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের স্পট করোনা পরীক্ষা করার কার্যক্রম শুরু করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন। বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাজু আহম্মেদ বিষয়টি জানিয়েছেন।

ওপারের সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, গতকাল সকাল থেকে ভারতীয় ইমিগ্রেশন বাংলাদেশি ৫০ জন পাসপোর্টধারী যাত্রীর স্পট করোনা পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করছে। যাদের নমুনা নেওয়া হয়েছে তাদের মধ্যে যদি কারো শরীরে করোনার উপস্থিতি না থাকে তাহলে আর কারো স্পট করোনার পরীক্ষা করা হবেনা। তবে ৫০ জনের মধ্যে কারো করোনা পজেটিভ পাওয়া গেলে বাংলাদেশ থেকে আসা প্রত্যেক যাত্রীর করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হবে।
ভারত ফেরত বাংলাদেশি পাসপোর্ট যাত্রী আ. রহিম মিয়া জানান, আজ দেশে ফেরার সময় দেখতে পেলাম বাংলাদেশ থেকে যাওয়া ৫০ জন যাত্রীকে স্পট করোনা পরীক্ষার জন্য বসিয়ে রাখা হয়েছে। ফলে যাত্রীদের দীর্ঘ লাইন পড়ে গেছে।
বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাজু আহম্মেদ জানান, পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ স্পট করোনা পরীক্ষার কাজ গতকাল থেকে শুরু করেছে। ফলে যাত্রীদের দুর্ভোগ বেড়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ